ইশরাত নিশাত নাট্য পুরস্কারে সেরা ‘মাংকি ট্রায়াল’

বণিক বার্তা অনলাইন

ছবি: ইশরাত নিশাত নাট্য পুরস্কার বাস্তবায়ন কমিটি

ইশরাত নিশাত নাট্য পুরস্কারের এবারের আসরে সেরা নাটক হয়েছে ‘মাংকি ট্রায়াল’। গত ১৯ জানুয়ারি সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় মোট আটটি বিভাগে পুরস্কার দেয়া হয়।

২০২২ সালে ঢাকার পাঁচ মঞ্চে প্রদর্শিত নতুন নাটককে পুরস্কারের জন্য বিবেচনা করা হয়েছে। এর আগে ১০ জানুয়ারি প্রকাশ করা হয় মনোনয়নের সংক্ষিপ্ত তালিকা।

এ বছর শ্রেষ্ঠ প্রযোজনার পুরস্কার পেয়েছে বাতিঘরের নাটক মাংকি ট্রায়াল। অন্যান্য পুরস্কার হলো— শ্রেষ্ঠ নির্দেশক মুক্তনীল (মাংকি ট্রায়াল), শ্রেষ্ঠ নাট্যকার বদরুজ্জামান আলমগীর (পুণ্যাহ), শ্রেষ্ঠ অভিনেতা (পুরুষ) সুকর্ণ হাসান (রাজদ্রোহী), শ্রেষ্ঠ অভিনেতা (নারী) মনামী ইসলাম (পুণ্যাহ), শ্রেষ্ঠ আলোক পরিকল্পক অম্লান বিশ্বাস (রায়মঙ্গল), শ্রেষ্ঠ সংগীত পরিকল্পক ইউসুফ হাসান (পুণ্যাহ), শ্রেষ্ঠ মঞ্চ পরিকল্পনাকারী ইউসুফ হাসান (পুণ্যাহ)।

প্রতিটি পুরস্কারের আর্থিক মূল্য ২৫ হাজার টাকা, শ্রেষ্ঠ প্রযোজনার পুরস্কার ছিল ১ লাখ টাকা; সঙ্গে স্মারক ও সনদ দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। উপস্থিত ছিলেন ফেরদৌসী মজুমদার, নাসির উদ্দীন ইউসুফ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন