জাপানে পোশাক রফতানি সম্প্রসারণে নজর দিচ্ছে বিজিএমইএ

নিজস্ব প্রতিবেদক

ছবি: বণিক বার্তা।

রফতানি আয় বাড়াতে এবং টেকসই প্রবৃদ্ধি নিশ্চিত করতে বাংলাদেশ তৈরি পোশাকের বাজার বৈচিত্র্যকরণের ওপর গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। তিনি বলেন, ‌‘পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) ‌বাংলাদেশের পোশাক শিল্প জাপানের মতো নতুন ও সম্ভাবনাময় বাজারগুলো অন্বেষণসহ প্রতিটি সুযোগ কাজে লাগানোর প্রচেষ্টা অব্যাহত রেখেছে।’

সোমবার (২৩ জানুয়ারি) রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে আরএক্স জাপান লিমিটেড ইন্টারন্যাশনাল সেলস অ্যান্ড মার্কেটিংয়ের প্রধান পরিচালক হাজিমে সুজুকির সঙ্গে সাক্ষাতের পর তিনি এ কথা বলেন।

বিজিএমইএ বাংলাদেশের পোশাক শিল্পের জন্য নতুন সুযোগগুলো খুঁজে বের করা এবং সেগুলো কাজে লাগাতে অ্যাপারেল ডিপ্লোমেসি ও ট্রেড মিশনের মতো উদ্যোগগুলো গ্রহণ করেছে বলেও জানান বিজিএমইএ সভাপতি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আরএক্স জাপান এর কুরেনা ওয়াতাবে। তারা বাংলাদেশ ও জাপানের ব্যবসায়ীদের মধ্যে, বিশেষ করে যারা ফ্যাশন শিল্পের সাথে জড়িত, তাদের মধ্যে বাণিজ্য যোগাযোগ স্থাপনে বিজিএমইএ এবং আরএক্স জাপান সম্ভাব্য কোন কোন ক্ষেত্রে সহযোগিতা প্রদান করতে পারে, তা নিয়েও আলোচনা করেন।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন