সিটবেল্ট না বাঁধায় জরিমানার মুখে ঋষি সুনাক

বণিক বার্তা ডেস্ক

গাড়ি চালানোর সময়ে সিটবেল্ট না বাঁধার অপরাধে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককে জরিমানা করেছে পুলিশ। সোশ্যাল মিডিয়ার জন্য একটি ভিডিও নির্মাণের উদ্দেশ্যে ইংল্যান্ডের উত্তরাঞ্চলে ভ্রমণ করছিলেন তিনি। অপরাধ সংঘটনের সময় তিনি ল্যাঙ্কাশায়ারে ছিলেন। ভিডিওটি নিজের ইনস্টাগ্রামে শেয়ার করে সমালোচনার মুখে পড়েন সুনাক। তবে নিজের অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেছেন তিনি। খবর বিবিসি।

ইংল্যান্ডের আইন অনুসারে, সিটবেল্ট না বাঁধার অপরাধে সাময়িক ১০০ পাউন্ড জরিমানা হতে পারে। আর মামলা আদালত পর্যন্ত গড়ালে তা বেড়ে সর্বোচ্চ ৫০০ পাউন্ড হতে পারে।

ব্রিটিশ সরকারের দায়িত্বশীল পদে থেকে নিয়ে দ্বিতীয়বার জরিমানার নোটিস পেলেন ঋষি সুনাক। ২০২০ সালের জুনে কভিড লকডাউন নীতিমালা লঙ্ঘনের কারণে তিনি প্রথম জরিমানা গোনেন। ঋষি সুনাকের এমন আচরণে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে লেবার পার্টি। দলটির উপনেতা অ্যাঞ্জেলা রায়নার এক টুইটে ঋষি সুনাককে কাণ্ডজ্ঞানহীন বলে উল্লেখ করেছেন। লিবারেল ডেমোক্র্যাটরাও অসন্তুষ্ট এমন আচরণে। তাদের মতে, দ্বিতীয় প্রধানমন্ত্রী হিসেবে আইন লঙ্ঘনের অপরাধে অভিযুক্ত হয়ে তিনি বরিস জনসনের মতো আইনের প্রতি অশ্রদ্ধা দেখিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন