ওরিয়ন ইনফিউশনের শেয়ারদর কমেছে ৯%

নিজস্ব প্রতিবেদক

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল সবচেয়ে বেশি শেয়ারদর কমেছে ওরিয়ন ইনফিউশন লিমিটেডের। এদিন কোম্পানিটির শেয়ারে প্রায় শতাংশ দরপতন হয়েছে। স্টক এক্সচেঞ্জ সূত্রে তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে গতকাল লেনদেনের শুরুতে ওরিয়ন ইনফিউশনের শেয়ারদর ছিল ৪০৬ টাকা ৯০ পয়সা। দিনশেষে শেয়ারটির দর ৩৪ টাকা ৭০ পয়সা বা দশমিক ৫৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭২ টাকা ২০ পয়সায়। গতকাল কোম্পানিটির লাখ ৯৩ হাজার ৩৭৬টি শেয়ার হাতবদল হয়েছে। যার আর্থিকমূল্য ১৮ কোটি ৮৪ লাখ ৩০ হাজার টাকা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে ওরিয়ন ইনফিউশনের পরিচালনা পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১০ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল টাকা ৩৭ পয়সায়। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৪ টাকা ২২ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩ টাাক ১০ পয়সা।

এর আগের ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ওরিয়ন ইনফিউশন। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৩৭ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল টাকা ৪৬ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৩ টাকা ১০ পয়সা। আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ১২ টাকা ৬৬ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৯-২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল ওরিয়ন ইনফিউশন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন