অস্বাভাবিকভাবে বাড়ছে মুন্নু সিরামিকের শেয়ারদর

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারদর লেনদেন সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। তবে বৃদ্ধির পেছনে অপ্রকাশিত কোনো মূল্যসংবেদনশীল তথ্য নেই বলে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) গতকাল জানিয়েছে সিরামিক খাতের কোম্পানিটি। স্টক এক্সচেঞ্জ সূত্রে তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, চলতি বছরের ২৮ নভেম্বরের পর থেকেই ডিএসইতে ঊর্ধ্বমুখী রয়েছে মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজের শেয়ারদর। এদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১০০ টাকা ৮০ পয়সা। সর্বশেষ গতকাল কোম্পানিটির শেয়ারদর বেড়ে দাঁড়ায় ১৪৪ টাকা ৪০ পয়সায়। সে হিসাবে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৪৩ টাকা ৬০ পয়সা বা ৪৩ দশমিক ২৫ শতাংশ। এদিকে সাম্প্রতিক সময়ের মধ্যে গত ১৯ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। এদিন কোম্পানিটির ২৬ লাখ ৯৪ হাজার ৭৩৭টি শেয়ার হাতবদল হয়েছে। আর গতকাল লেনদেন ছিল ১৭ কোটি ৫৩ লাখ ৩৭৮টি।

৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে উদ্যোক্তা পরিচালক বাদে কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে কোম্পানিটির পর্ষদ। ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ১৪ ডিসেম্বর ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করেছে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ২১ নভেম্বর।

সর্বশেষ হিসাব বছরে মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯০ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮২ টাকা ৯৮ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য উদ্যোক্তা পরিচালক বাদে কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন