পেনিনসুলা চিটাগংয়ের ক্যাটাগরি পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য ঘোষিত দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডারদের অনুমোদন পাওয়ায় পুঁজিবাজারে তালিকাভুক্ত দ্য পেনিনসুলা চিটাগং লিমিটেডের লেনদেন আজ থেকে বি ক্যাটাগরিতে হবে। এতদিন কোম্পানিটি ক্যাটাগরিতে লেনদেন করত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গিয়েছে।

২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে পেনিনসুলা চিটাগংয়ের পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে গতকাল বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করেছে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১৪ নভেম্বর।

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে দ্য পেনিনসুলা চিটাগংয়ের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪১ পয়সা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস কমেছে ২২ পয়সা বা ৫৩ দশমিক ৬৬ শতাংশ। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯ টাকা ৪৭ পয়সায়। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩০ টাকা ২৮ পয়সায়।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪১ পয়সা, এর আগের হিসাব বছরে যা ছিল পয়সা। ৩০ জুন সমাপ্ত ২০১৯-২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল পেনিনসুলা চিটাগং। ২০১৮-১৯ হিসাব বছরের জন্য কোম্পানিটির শেয়ারহোল্ডাররা দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন। ২০১৭-১৮ হিসাব বছরে শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল তারা। এছাড়া ২০১৬-১৭ হিসাব বছরের জন্যও শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন