স্টাইলক্রাফটের ক্যাটাগরি পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য ঘোষিত শতাংশ নগদ লভ্যাংশে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত স্টাইলক্রাফট লিমিটেড। এর পরিপেক্ষিতে কোম্পানিটিকে লেনদেনের জন্যক্যাটাগরি থেকেবিক্যাটাগরিতে পাঠানো হয়েছে, চলতি বছরের ১৮ ডিসেম্বর থেকে যা কার্যকর হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে উদ্যোক্তা পরিচালকদের বাদে কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছিল স্টাইলক্রাফট লিমিটেডের পর্ষদ। ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়াহোল্ডারদের অনুমোদন নেয়া হয়েছে চলতি বছরের ১৫ ডিসেম্বর। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ২৪ নভেম্বর।

আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ১১ পয়সা। এর আগের হিসাব বছরে লোকসান ছিল ৯৩ পয়সা। বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ২২ টাকা ১৮ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি কোম্পানিটি। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৯৩ পয়সা। আগের হিসাব বছরে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৪৮ পয়সা। ২০১৯-২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল স্টাইলক্রাফট।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন