ইস্টার্ন লুব্রিক্যান্টসের লেনদেন বন্ধ আজ

নিজস্ব প্রতিবেদক

নির্ধারিত রেকর্ড ডেট-সংক্রান্ত কারণে আজ পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি খাতের কোম্পানি ইস্টার্ন লুব্রিক্যান্টস ব্লেন্ডার্স লিমিটেডের লেনদেন বন্ধ থাকবে। আগামীকাল থেকে স্বাভাবিক নিয়মে লেনদেন চলবে কোম্পনিটির। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গিয়েছে।

৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে ইস্টার্ন লুব্রিক্যান্টস ব্লেন্ডার্স লিমিটেডের পর্ষদ। ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী বছরের ফেব্রুয়ারি বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট আজ।

২০২১-২২ হিসাব বছরে ইস্টার্ন লুব্রিক্যান্টস ব্লেন্ডার্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৫০ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ৫২ টাকা ১৮ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮৭ টাকা ৫২ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ২২৭ টাকা ৬৩ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের মোট ১৬০ শতাংশ লভ্যাংশ দিয়েছে ইস্টার্ন লুব্রিক্যান্টস। এর মধ্যে ১৪০ শতাংশ নগদ ২০ শতাংশ স্টক লভ্যাংশ ছিল। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫২ টাকা ১৮ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল টাকা ৪৩ পয়সা। এর আগে ৩০ জুন সমাপ্ত ২০১৯-২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

ডিএসইতে বৃহস্পতিবার শেয়ারটির সর্বশেষ সমাপনী দর ছিল হাজার ৮৫৬ টাকা ৩০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন