মহানগর নাট্যমঞ্চে ওবায়দুল কাদের

সবাইকে প্রস্তত থাকতে হবে

ছবি: বণিক বার্তা/ ফাইল

বিএনপি তাদের সমাবেশে লাঠি বা আগুন নিয়ে আসলে ‘খেলা হবে’ বলে সতর্ক পাহারার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে ‘বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে’ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে এ কথা বলেন।

তিনি বলেন, সবাইকে প্রস্তত থাকতে হবে। সতর্ক পাহারায় থাকতে হবে। কাতারের পাশাপাশি বাংলাদেশেও অপশক্তির বিরুদ্ধে খেলা হবে। লাঠি বা আগুন নিয়ে আসলে খেলা হবে। অনেক ছাড় দিয়েছি, আর ছেড়ে দেব না।

তবে রাজধানীবাসীকে আশ্বস্ত করে ক্ষমতাসীন দলের এই নেতা বলেন, তারা থাকবে গোলাপবাগে। আমরা চলে যাচ্ছি, সাভারে। জনগণের আতঙ্কিত হওয়ার কিছু নেই। তাদের ঢাকা দিয়ে গেলাম। আমরা ক্ষমতায়। আমরা কেন, অশান্তি চাইব, আমরা কেন বিশৃঙ্খলা চাইব?

এ সময় তিনি বলেন, বিএনপি ক্ষমতায় আসলে গোটা বাংলাদেশ তারা গিলে খাবে। তাদের সেই সুযোগ দেওয়া যাবে না। বিএনপির ক্ষমতায় আসার রঙিন খোয়াব কর্পুরের মতো উবে যাবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আজ বলে- সরকার নাকি ভয় পেয়ে গেছে। সরকার ভয় পেয়েছে? এখানে নাট্যমঞ্চ প্রাঙ্গণের সভা এদিকে নবাবপুর সেদিকে গুলিস্তানে বায়তুল মোকাররমে। বিশাল সমাবেশ, মাত্র ঢাকা দক্ষিণ করেছে।

ওবায়দুল কাদের বলেন, যারা বলেছিল- নয়াপল্টনে সমাবেশ করবই। আজ তারা গোলাপবাগে। তাহলে পরাজয় কার হলো? আমাদের না বিএনপির? আন্দোলনে অর্ধেক পরাজয় এখানেই হয়ে গেছে।

তিনি বলেন, আজকে সকালে ঢাকায় নেমে বুঝলাম- আওয়ামী লীগ প্রস্তুত। শেখ হাসিনার ডাকে বঙ্গবন্ধুর সৈনিকেরা, শেখ হাসিনার কর্মীরা প্রস্তুত।

এসময় সাংবাদিকদের উদ্দেশ্যে কাদের বলেন, সাংবাদিক বন্ধুরা সত্যটা তুলে ধরুন। কিছু কিছু মিডিয়া বিএনপিকে ক্ষমতায় আনার জন্য নেমেছে। তারা কারা, সময় মতো জবাব পাবে। কোনো কোনো মিডিয়া, রাতে ও সকালে দেখলে মনে হয় না এখানে আর কোনো দল আছে। বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ছাড়া আর কোন দল আছে?

কূটনৈতিকদের উদ্দেশে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিভিন্ন দেশের প্রতিনিধি যারা আমাদের দেশে আছেন। বন্ধু দেশের প্রতিনিধিরা কারো পক্ষ নেবেন না। আমাদের ঘরের ভেতরে হস্তক্ষেপ করবেন না। আমরা জানি, কীভাবে গণতন্ত্র রক্ষা করতে হয়। আমি বলিনি, মেঘ চলে যাবে। সমাধান হবে। হয়নি? হয়েছে। বাংলা কলেজ হয়ে অবশেষে গোলাপবাগ। শুভ বুদ্ধির উদয় হয়েছে তাদের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন