রাজধানীর প্রবেশপথসহ মোড়ে মোড়ে পুলিশের তৎপরতা

বণিক বার্তা অনলাইন

ঢাকার সাইনবোর্ড এলাকায় সড়কে গাড়ি থামিয়ে যাত্রীদের তল্লাশি করছে পুলিশ। ছবি: বণিক বার্তা।

বিএনপির সমাবেশের আগের দিন আজ শুক্রবার (৯ ডিসেম্বর) রাজধানীর প্রবেশপথগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনীর বাড়তি তৎপরতা দেখা যাচ্ছে। গাবতলী ও সাইনবোর্ডসহ আব্দুল্লাহপুর, যাত্রাবাড়ী এবং পূর্বাচল এলাকায় তল্লাশি চৌকি বসানো হয়েছে। রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতেও বাস, প্রাইভেটকার ও মোটরসাইকেল থামিয়ে যাত্রীদের শরীর ও ব্যাগ তল্লাশি করা হচ্ছে। 


 গাবতলীতে মোটরসাইকেল থামিয়ে যাত্রীদের তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করছেন পুলিশ সদস্যরা

মোহাম্মদপুর, ধানমন্ডি, শাহবাগসহ বিভিন্ন পয়েন্টে টহল দিচ্ছে অতিরিক্ত পুলিশ। সন্দেহভাজন কাউকে পেলে আটক করার খবরও দেয়া হয়েছে টেলিভিশনে। পুলিশ ছাড়া র‍্যাবকেও রাস্তায় টহলরত দেখা গিয়েছে। 

ঢাকার রাস্তাগুলোতে অন্যান্য সাপ্তাহিক ছুটির দিনের তুলনায় পরিবহন কম। সকাল থেকেই সায়েন্সল্যাব ও শাহবাগ এলাকায় যাত্রীবাহী বাস ছিল সীমিত। এছাড়া কুড়িল, বনানী মহাখালীর দিকের রাস্তায়ও গণপরিবহনের চাপ ছিল না। অধিকাংশ সিট ফাঁকা নিয়ে বিভিন্ন রুটে অল্পকিছু বাস চলতে দেখা গিয়েছে।


সাইনবোর্ড এলাকা। পুলিশ বাহিনীর পাশাপাশি গাড়ি থামিয়ে তল্লাশি চালাচ্ছেন আনসার সদস্যরা 

আগামীকাল বাস চলবে কিনা, এমন প্রশ্নে মোহাম্মদপুর থেকে গুলিস্তান রুটের একজন বাসচালক বলছেন, অল্পবিস্তর চলবে। তবে রাস্তায় গাড়ির চাপ কম থাকতে পারে কালকেও। অন্যান্য ছুটির দিনগুলোতেও যাত্রী কম থাকে, তবে আজকে রাস্তায় লোকজন খুবই কম।

মোড়ে মোড়ে পুলিশের তল্লাশিতে চলাচল বিঘ্নিত হচ্ছে বলছেন যাত্রীরা। অবশ্য পুলিশের দাবি, সম্প্রতি দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনার প্রেক্ষিতে বিজয় দিবস এবং থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে বিশেষ অভিযান চালাচ্ছে তারা। গত ২৯ নভেম্বর দেশের সব ইউনিটকে এ বিশেষ অভিযান চালানোর নির্দেশ দিয়েছে পুলিশ সদর দপ্তর।

রাজধানীর প্রবেশপথ গাবতলীতে দায়িত্বরত পুলিশ সদস্যরা যাত্রীদের ব্যাগ তল্লাশি করছেন 

এদিকে গত রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে বাসা থেকে আটক করেছে পুলিশ। ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদের পর দুই নেতাকে গ্রেফতার দেখানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন