গোল হলে নাচও চলবে নেইমারদের

ক্রীড়া প্রতিবেদক

কাতার বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। প্রতিটি ম্যাচে পারফরম্যান্সের পাশাপাশি আলাদাভাবে নজর কাড়ছে সেলেসাওদের নাচ। এই নাচটা এখন যেন ব্রাজিল দলেরই প্রতীক হয়ে উঠেছে। তবে এ নিয়ে সমর্থকদের মধ্যে উচ্ছ্বাস থাকলেও একটি পক্ষ সমালোচনায় মুখর। তবে তাতে কান দিতে নারাজ ব্রাজিল শিবির। আজ ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে নামা নেইমার, ভিনিসিয়ুসরা গোল করলেই উদযাপনের সময় নাচবেন বলে আজ জানিয়ে দিলেন ব্রাজিল কোচ তিতে।

 

ব্রাজিলীয়রা আগেই জানিয়ে দিয়েছে, কিছু মানুষ সমালোচনা করলেও তারা তাদের উদযাপন থেকে সরে আসবে না। এ নিয়ে তিতে বলেন, এটা ব্রাজিলীয় সংস্কৃতিরই অংশ। এটা প্রতিপক্ষকে অসম্মান করা নয়। আমরা কারা, এই নাচ সেটাই বলে দেয়।


 গোল উদযাপন নিয়ে ব্রাজিলের যেসব খেলোয়াড় তোপের মুখে তাদের মধ্যে অন্যতম ভিনিসিয়ুস। এর আগে রিয়ালেও এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন তিনি। তবে এতে দমে যাচ্ছেন না ভিনি ও তার সতীর্থরা। রিয়াল ফরোয়ার্ড প্রতিশ্রুতি দিয়েছেন, ব্রাজিল জিতে চললে তারা আরো বেশি নাচ দেখাবেন। বুধবার সংবাদমাধ্যমে তিনি বলেন, গোল হচ্ছে ফুটবলের সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত। এটা শুধু যে গোল করে তার জন্যই নয়, বরং গোটা জাতির জন্য যারা এটা দেখছে। আমাদের এখনো অনেক উদযাপন বাকি আছে। আশাকরি ফাইনাল পর্যন্ত আমরা গোল করে যাব ও নেচে যাব।

 

টুর্নামেন্ট শুরুর আগেই ব্রাজিল খেলোয়াড়রা জানিয়েছেন, গোল উদযাপনে তারা বেশ কিছু নাচের প্রস্তুতি নিয়ে রেখেছেন।

 

তবে নাচ অব্যাহত রাখতে চাইলে টুর্নামেন্টেও টিকে থাকতে হবে। শনিবার কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের সামনে ক্রোয়েশিয়া।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন