ব্রহ্মাস্ত্র ও কেজিএফ টু

গুগলে সর্বাধিক খোঁজা ভারতীয় সিনেমা

ফিচার ডেস্ক

প্রতি বছরের মতো এ বছরের শেষে এসে সর্বাধিক খোঁজকৃত বলিউড সিনেমার তালিকা প্রকাশ করেছে গুগল। তালিকায় বক্স অফিসে হিট করা সিনেমাগুলোরই জয়জয়কার। সিনেমা হলে মুক্তি পাওয়া সর্বভারতীয় সিনেমাসহ বিভিন্ন ভাষার জনপ্রিয় সিনেমার প্রাধান্য রয়েছে তালিকায়, যা গত বছরের বিপরীত। সাম্প্রতিক সময়ে খোঁজা সিনেমাগুলোর মধ্যে হিন্দি ‘ব্রহ্মাস্ত্র’ ও কন্নড় ‘কেজিএফ টু’ শীর্ষ দুটি স্থান দখল করেছে। হালে গুগলে খোঁজ করা সব ধরনের কাজের পাশাপাশি সারা বিশ্বের সর্বাধিক খোঁজা সিনেমার মধ্যেও এ দুটি সিনেমা শীর্ষ স্থান দখল করে নিয়েছে। পাশাপাশি তালিকায় প্রথম দশের মধ্যে হিন্দি কাশ্মীর ফাইলস, লাল সিং চাড্ডা ও দৃশ্যম টু, তেলেগু সিনেমা আরআরআর ও পুষ্পা: দ্য রাইজ, তামিল সিনেমা বিক্রম, কন্নড় সিনেমা কানতারা অবস্থান করছে। শীর্ষ দশে থাকা একমাত্র ইংরেজি সিনেমা হলো-থর: লাভ অ্যান্ড থান্ডার। তালিকার দশম স্থানে রয়েছে এটি।

‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ ও ‘ওয়েক আপ সিড’ খ্যাত বাঙালি বংশোদ্ভূত ভারতীয় পরিচালক অয়ন মুখার্জি লিখিত ও পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান-শিবা’ সিনেমাটি গত ৯ সেপ্টেম্বর হলগুলোয় মুক্তি পেয়ে দর্শকের মাঝে ব্যাপক সাড়া ফেলে। অমিতাভ বচ্চন, রণবীর কাপুর, আলিয়া ভাট, ডিম্পল কাপাডিয়া, মৌনি রায় অভিনীত তারকাবহুল সিনেমাটি পরিচালনার পাশাপাশি প্রযোজনাও করেন অয়ন। ধর্ম প্রডাকশনের ব্যানারে মুক্তি পাওয়া ছবিটি তিনি করণ জোহর, অপূর্ব মেহতা ও নমিত মালহোত্রার সঙ্গে যৌথভাবে প্রযোজনা করেন। এ সিনেমা দিয়েই প্রযোজক হিসেবে তার অভিষেক ঘটে। ক্যামিও চরিত্রে এতে বলিউড বাদশা শাহরুখ খান ও দক্ষিণী সুপারস্টার নাগার্জুন আক্কিনেনির উপস্থিতি রয়েছে।
অন্যদিকে ২০১৮ সালে মুক্তি পাওয়া কন্নড় সিনেমা ‘কেজিএফ: চ্যাপ্টার ওয়ান’-এর সিকুয়েল ‘কেজিএফ: চ্যাপ্টার টু’ গত ১৪ এপ্রিল মুক্তি পেয়ে আবারো বক্স অফিসে ধামাকা নিয়ে আসে। হার্টথ্রব ইয়াশ ও সঞ্জয় দত্ত অভিনীত সিরিজটি পরিচালনা করেন ভারতীয় পরিচালক প্রশান্ত নীল।

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন