ঢাকায় বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশ

আ.লীগ নেতাকর্মীরা সব জায়গায় সতর্ক পাহারায় থাকবেন —ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ঢাকার সমাবেশ ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের পাহারায় থাকার নির্দেশ দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, অগ্নিসন্ত্রাসীদের থেকে মানুষকে বাঁচাতে হবে। জানমাল নিরাপদ রাখতে হবে। এরা জঙ্গিবাদের পৃষ্ঠপোষক, সাম্প্রদায়িকতার পৃষ্ঠপোষক। তাই বিজয়ের মাসে প্রস্তুত হয়ে যান। আজ থেকে পাড়া-মহল্লা, ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, জেলাসব জায়গায় সতর্ক পাহারা বসাতে হবে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গতকাল বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলনে দেয়া বক্তব্যে তিনি কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ডাকে মহাসমাবেশ, বাস্তবে হয় সমাবেশ। আওয়ামী লীগ ডাকে সমাবেশ, হয় মহাসমাবেশ। বিএনপির আটটা সমাবেশ একত্র করলে আওয়ামী লীগের এক চট্টগ্রামের সমাবেশ। বিএনপিকে সতর্ক করে দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১০ ডিসেম্বর নাকি বিএনপি সরকার পতন করবে। ১৩ বছরে ১৩ মিনিটও দাঁড়াতে পারে না। তারা নাকি সরকার পতন করবে। খেলা হবে, ডিসেম্বরে খেলা হবে, নির্বাচনে খেলা হবে। আন্দোলনের বিরুদ্ধে খেলা হবে। ভোট চুরির বিরুদ্ধে খেলা হবে। আগুন সন্ত্রাসের বিরুদ্ধে খেলা হবে।

সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, রাজনীতিবিদরা ভাবেন পরবর্তী নির্বাচন নিয়ে, আর শেখ হাসিনা পরবর্তী প্রজন্ম নিয়ে ভাবেন। তিনি দেশের মানুষকে টিকা দিয়েছেন বিনাপয়সায়, সংকট সামলেছেন। বাংলাদেশ আবারো ঘুরে দাঁড়াবে শত্রুর মুখে ছাই দিয়ে। উন্নত বিশ্বে মূল্যস্ফীতি ১০ শতাংশ। আজকে বাংলাদেশে সেটা দশমিক থেকে নেমে সর্বশেষ দশমিক ৮৫ শতাংশ হয়েছে। রফতানি আয় বেড়ে যাচ্ছে। যুদ্ধের (রাশিয়া-ইউক্রেন যুদ্ধ) প্রতিক্রিয়া সারা বিশ্বে প্রভাব ফেলেছে। আমি মনে করি বাংলাদেশের প্রধানমন্ত্রী সঠিক পথে আছেন, সব সামলে যাচ্ছেন।

ছাত্রলীগকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগ খুব বড় গলায় বলেআমি অমুক ভাইকে মেইনটেইন করি। তমুক ভাইকে মেইনটেইন করি। কিন্তু ভাইকে মেইনটেইন করতে হবে কেন? মেইনটেইন করবে বঙ্গবন্ধুর আদর্শ, মেইনটেইন করবে শেখ হাসিনার সততা সাহসকে, মেইনটেইন করবে সজীব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশকে। ছাত্রলীগ আমাদের নীল শৈশবের ভালোবাসা, ছাত্রলীগ আমাদের সবুজ কৈশোরের উচ্ছ্বাস, ছাত্রলীগ আমাদের প্রথম যৌবনের প্রেম, ছাত্রলীগ আমাদের বার্ধক্যের বিশ্বাস।

ছাত্রলীগের কমিটি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এবং ঢাকা মহানগর উত্তর দক্ষিণ ছাত্রলীগের কমিটি একসঙ্গে দেয়া হবে। ২৪ ডিসেম্বরের আগেই কমিটি ঘোষণা করা হবে বলেও আশ্বাস দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন