ক্রিস্টিয়ানো রোনালদো এখন আর সিআরসেভেন নয়, সিআর৩৭!

বণিক বার্তা অনলাইন

ছবি: রয়টার্স

মাঠে বয়সের প্রভাবের কারণে ক্রিস্টিয়ানো রোনালদোকে ছেঁটে ফেলার ডাক দিয়েছেন সমর্থকরা। স্বয়ং পর্তুগালের অনেক সমর্থক বলছেন, ক্রিস্টিয়ানো এখন আর মারকুটে সিআরসেভেন নয়, বরং সিআর৩৭! সমর্থকরা জানিয়েছেন, কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে সুইজারল্যান্ড ম্যাচে তারা রোনালদোকে দেখতে চান না।

আগামী ফেব্রুয়ারিতে ৩৮ বয়সে পা রাখবেন এই তারকা খেলোয়াড়। তাদের অভিযোগ, এক-দুই বছর আগেও রোনালদোর যে গতি ও দক্ষতা, তা আর নেই। সম্প্রতি পর্তুগালের স্পোর্টস সংবাদমাধ্যম ‘আ বোলা’ একটি সমীক্ষা চালায়। সমীক্ষায় অংশগ্রহণকারীদের ৭০ শতাংশই রোনালদোকে সুইজারল্যান্ড ম্যাচে প্রথম একাদশের বাইরে দেখতে চান। 

আ বোলা’র সমীক্ষায় জিজ্ঞেস করা হয়েছিল, ‘রোনালদো কি নিজের জায়গা ধরে রাখতে পারবেন জাতীয় দলে?’ সমীক্ষার ফলাফলে দেখা গেছে, অধিকাংশ সমর্থকই চান প্রথম এগারোয় যেন রোনালদোকে না খেলানো হয়। 

একজন বলেছেন, ‘যে ভাবমূর্তি তিনি গড়ে তুলেছেন, তা ধূলিসাৎ হয়ে গেছে।’

বিশ্বকাপের নকআউট পর্বের শেষ ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় মঙ্গলবার (৬ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় দুদলের মধ্যে শুরু হবে শেষ আটে ওঠার লড়াই।

গ্রুপপর্বের প্রথম দুই ম্যাচে দারুণ জয় পেলেও শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে হেরে যায় পর্তুগাল। নাটকীয় এ পরাজয়ের পরও শেষ পর্যন্ত গ্রুপসেরা হয়েই শেষ ষোলোয় ওঠে ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। অন্যদিকে, সুইজারল্যান্ড গ্রুপপর্বে ব্রাজিলের বিপক্ষে তেমন সুবিধা করতে না পারলেও বাকি দুই ম্যাচে দারুণ পারফরম্যান্স করেছে। তাদের রাফ অ্যান্ড টাফ ফুটবল এবার চাপে ফেলতে পারে পর্তুগালকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন