হোয়াটসঅ্যাপে যুক্ত হবে আরো ২১ ইমোজি

বণিক বার্তা ডেস্ক

গুগল প্লের বেটা প্রোগ্রামের আওতায় হোয়াটসঅ্যাপের হালনাগাদ ভার্সনটি পরীক্ষকদের জন্য চালু করা হয়েছে। আইওএস, অ্যান্ড্রয়েড উইন্ডোজ ডিভাইসের মধ্যে সংযোগ স্থাপনে এরই মধ্যে কাজ শুরু হয়েছে। ওয়াবেটাইনফো প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী মেসেজিং প্লাটফর্মটি বর্তমানে নতুন আরো ২১টি ইমোজি চালুর বিষয়ে কাজ করছে। খবর গিজচায়না।

বর্তমানে যেসব ইমোজি রয়েছে ভবিষ্যতে সেগুলোতে পরিবর্তন আনার পাশাপাশি নতুনগুলোও যুক্ত করে দেয়া হবে। এর আগে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বেটা ভার্সনে নতুন ইমোজি যুক্ত করার বিষয়টি পরিষ্কারভাবে জানানো হয়েছিল। সর্বশেষ .২২. ভার্সনে ইউনিকোড সাপোর্ট যুক্ত করা হয়েছে। এছাড়া বর্তমানে প্রচলিত ইমোজির ডিজাইনও পরিবর্তন করা হয়েছে।

ওয়াবেটাইনফোর প্রতিবেদনে ইমোজির তথ্যযুক্ত স্ক্রিনশট প্রকাশ করা হয়েছে। সেখানে ২১টি নতুন ইমোজির কথা বলা হয়েছে। যেগুলো ভবিষ্যৎ আপডেটের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে। এছাড়া হোয়াটসঅ্যাপ আটটি ইমোজির ডিজাইনে পরিবর্তন এনেছে এবং বেটা ভার্সনে সেগুলো এরই মধ্যে চলে এসেছে। তবে এগুলো সবার জন্য এখনো উন্মুক্ত করা হয়নি। কেননা সেগুলোর বিষয়ে প্রকাশ্যে তেমন কোনো প্রমাণ বা উদাহরণ নেই।

ব্যবহারকারীরা ওয়াবেটাইনফোর প্রতিবেদনে থাকা স্ক্রিনশট দেখে কোন কোন ইমোজির ডিজাইনে পরিবর্তন আনা হয়েছে তা দেখতে পারবে। গুগল প্লে থেকে যেসব ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ বেটার হালনাগাদ ভার্সন ব্যবহার করছে তারা আরো আটটি নতুন ইমোজি দেখতে পারবে। তবে বাকি ২১টি এখনো প্রকাশ করা হয়নি।

নতুন ইমোজিগুলো সবার জন্য উন্মোচনের বিষয়ে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়া হয়নি। ধারণা করা হচ্ছে, যেহেতু পরীক্ষামূলক ভার্সন চলছে তাই কোনো সমস্যা না হলে শিগগিরই এগুলো সবার জন্য উন্মুক্ত করে দেয়া হবে। অন্যদিকে আইওএস ব্যবহারকারীদের জন্য নির্দিষ্ট তারিখের মাধ্যমে মেসেজ খুঁজে পাওয়ার ফিচারও পরীক্ষা করছে মেটা মালিকানাধীন মেসেজিং প্লাটফর্মটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন