একাধিক ভাষা ব্যবহারের সুবিধা নিয়ে মিভির মডেল ই

বণিক বার্তা ডেস্ক

প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে স্মার্টফোনের বিকল্প বা আরো সুবিধাজনক ডিভাইসের ব্যবহার বাড়ছে, যার মধ্যে অন্যতম হলো স্মার্টওয়াচ। অ্যানালগ ঘড়ির চল থাকলেও সুযোগ-সুবিধার দিক থেকে স্মার্টওয়াচই এগিয়ে। এসব বিবেচনায় নতুন স্মার্টওয়াচ মডেল উন্মোচন করেছে মিভি। খবর টাইমসনাউনিউজ।

ভারতে দশমিক ৬৯ ইঞ্চির এইচডি টাচস্ক্রিন ডিসপ্লেসহ স্মার্টওয়াচটি বাজারজাত করা হয়েছে। এতে আইপি৬৮ রেটিং রয়েছে। ফলে ডিভাইসে পানি লাগলেও কোনো সমস্যা হবে না। সাঁতার কাটার সময় কিংবা শরীরচর্চার সময় অনায়াসেই স্মার্টওয়াচ ব্যবহার করা যাবে। মডেল স্মার্টওয়াচে ১২০টি স্পোর্টস মোড রয়েছে। ফলে যারা খেলাধুলা করে তারা পছন্দ অনুযায়ী মোড নির্বাচন করে নিতে পারবে।

স্মার্টওয়াচটিতে আরো বেশকিছু হেলথ ফিচার রয়েছে, যার মধ্যে হার্ট রেট, ব্লাড প্রেসার, রক্তে অক্সিজেনের পরিমাণ, শরীরচর্চার তথ্য পাওয়ার ফিচার অন্যতম। স্লিপ সাইকেল বা মোট ঘুমের পরিমাণও পর্যবেক্ষণ করা যাবে।

স্মার্টওয়াচটিতে দেয়া হয়েছে একটি ২০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। একবার পুরো চার্জ হতে সময় লাগে প্রায় দেড় ঘণ্টা। সাধারণভাবে ব্যবহার করলে এক চার্জে সাতদিন পর্যন্ত ডিভাইস চলবে। পাশাপাশি স্ট্যান্ডবাই টাইম পাওয়া যায় ২০ দিন পর্যন্ত।

ভারতে স্মার্টওয়াচটির দাম হাজার ২৯৯ টাকা। -কমার্স সাইট ফ্লিপকার্ট এবং প্রতিষ্ঠানটির অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডিভাইসটি কেনা যাবে। গোলাপি, নীল, লাল, ধূসর, সবুজ, কালোসহ ছয়টি রঙে পাওয়া যাবে স্মার্টওয়াচটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন