জিৎ ও সঞ্জয় সমাদ্দারের নতুন সিনেমা আসতে পারে ২০২৩ সালে

ফিচার প্রতিবেদক

‘‌মানুষ’ সিনেমার টিম ছবি: জিতের ফেসবুক পেজ

ওপার বাংলার জনপ্রিয় নায়ক জিৎ। নিজের প্রযোজিত একাধিক সিনেমায়ও অভিনয় করেছেন তিনি। এবার ফের নতুন সিনেমার প্রযোজনা করছেন, অভিনয়ও করবেন। সিনেমার নাম ‘মানুষ’। আর এটি পরিচালনা করবেন বাংলাদেশের জনপ্রিয় নির্মাতা সঞ্জয় সমাদ্দার। তিনি গত চার বছরে বেশকিছু নাটক ও ওটিটি কনটেন্ট বানিয়ে বেশ খ্যাতি কুড়িয়েছেন।

বুধবার ছিল জিতের জন্মদিন, এ দিন রাতেই তার নতুন সিনেমা মানুষের ঘোষণা হয়। তখনই জানা যায়, সঞ্জয় সমাদ্দারের কলকাতার সিনেমা পরিচালনার বিষয়টি। এ নিয়ে নির্মাতা জানান, এটি যৌথ প্রযোজনার কোনো সিনেমা নয়। এতে তিনি পরিচালক হিসেবে কাজ করবেন। এরই মধ্যে সব চুক্তি চূড়ান্ত হয়েছে। আর বড় বাজেটের এ সিনেমার প্রযোজক হিসেবে আছেন জিৎ নিজেই। তার সঙ্গে আছেন গোপাল মান্দানি ও অমিত জুমরানি। বেশ কিছুদিন ধরে কথা হচ্ছিল। সম্প্রতি সব ঠিক হলো। তবে এখনো সিনেমার দ্বিতীয় নায়িকা কে হবেন, সেটি সিদ্ধান্ত হয়নি। আশা করছি আগামী বছর ছবিটি মুক্তি দিতে পারব।’ শুক্রবার কেক কেটে আনুষ্ঠানিকভাবে সিনেমাটির যাত্রা শুরু হয়েছে কলকাতায়। 

নির্মাতা আগেই জানিয়েছিলেন, এ সিনেমায় জিতের বিপরীতে দুই নায়িকাকে দেখা যাবে। শুক্রবার সিনেমার সূচনালগ্নেই দুই নায়িকার একজন সামনে আসেন, তিনি কলকাতার জনপ্রিয় অভিনেত্রী সুস্মিতা চ্যাটার্জি। শুক্রবারের আয়োজনে জিৎ, সুস্মিতা ও পরিচালক সঞ্জয় সমাদ্দার উপস্থিত ছিলেন, আরো ছিলেন এ সিনেমার সঙ্গে সংশ্লিষ্টরা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ আয়োজনের কয়েকটি ছবি পোস্ট করেছেন জিৎ। 

সঞ্জয় সমাদ্দারের প্রথম পরিচালিত সিনেমা হতে যাছে মানুষ। তবে এ নির্মাতা এর আগে নাটক ও ওটিটি কনটেন্ট নির্মাণ করে দর্শকমহলে প্রশংসা কুড়িয়েছেন। ‘ট্রল’, ‘অমানুষ’, ‘যে শহরে টাকা উড়ে’, ‘শিকল’, ‘গেইম ওভার’, ‘পলিটিক্স’, ‘শিফট’, ‘সুখ পাখি’ ও ‘দাগ’-এর মতো আলোচিত নির্মাণগুলো করেছেন সঞ্জয় সমাদ্দার। অন্যদিকে ২০০২ সালে ‘‌সাথী’ সিনেমার মধ্য দিয়ে টলিউডে যাত্রা শুরু করেন তিনি। প্রথম সিনেমা থেকেই দর্শকের নজরে আসেন এ অভিনেতা। জিৎ অভিনীত বেশির ভাগ সিনেমাই পেয়েছে সফলতা। এবার দেখার পালা সঞ্জয় সমাদ্দার পরিচালিত সিনেমাটির মাধ্যমে এ অভিনেতা দর্শকের কাছে কতটা সমাদৃত হন। বর্তমানে ওপার বাংলার নির্মাণ প্রশংসা পাচ্ছে। পশ্চিমবঙ্গের নির্মাতারাও বাংলাদেশের কনটেন্টের ভূয়সী প্রশংসা করেন। চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছিল মেজবাউর রহমান সুমনের পরিচালিত হাওয়া। এ সিনেমা দেখার জন্য কলকাতার দর্শকেরা দীর্ঘ লাইন ধরেছিলেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন