চট্টগ্রামে শিশু আয়াতের খণ্ডিত মাথা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

ছবি: বণিক বার্তা

চট্টগ্রামের ইপিজেড এলাকায় খুন হওয়া ছয় বছরের শিশু আলীনা ইসলাম আয়াতের খণ্ডিত মাথা উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে আকমল আলী রোড এলাকার একটি স্লুইসগেটের কাছে বিচ্ছিন্ন অংশটি পাওয়া যায়।

হত্যাকাণ্ডে অভিযুক্ত আবির আলীর (১৯) দেয়া তথ্যের ওপর ভিত্তি করে আয়াতের দেহের অংশগুলো উদ্ধারে কাজ চলছে বলে জানিয়েছে পিবিআই।

চট্টগ্রাম মেট্রো পিবিআইয়ের পরিদর্শক ইলিয়াস খান জানান, স্লুইসগেটে আটকে থাকা পানির মধ্যে তল্লাশি চালিয়ে আয়াতের খুলি পাওয়া যায়।

এরই মধ্যে আয়াতের রক্তমাখা কাপড় ও স্যান্ডেল এবং মরদেহ টুকরা করার কাজে ব্যবহৃত বটি উদ্ধার করেছে সংস্থাটি। গতকাল বুধবার (৩০ নভেম্বর) দুপুরে একটি নর্দমা থেকে উদ্ধার করা হয় দুই পায়ের অংশ। দেহের বাকি অংশ উদ্ধারে অভিযান চলছে।

গত ১৫ নভেম্বর নিখোঁজ হয় আয়াত। ২৪ নভেম্বর তার নিখোঁজে জড়িত থাকায় আবির আলীকে গ্রেফতার করে পিবিআই। গ্রেফতারের পর মুক্তিপণের জন্য আয়াতকে অপহরণ এবং হত্যার দায় স্বীকার করেন তিনি।

পুলিশের জিজ্ঞাসাবাদে আবির জানান, চিৎকার করায় শিশুটিকে শ্বাসরোধ করে হত্যা করেছেন তিনি। পরে তার দেহ কেটে কয়েকটি টুকরা করা হয়। এর মধ্যে তিনটি টুকরা একটি নালায় এবং বাকি টুকরাগুলো সাগরে ফেলে দেন।

গত ২৬ নভেম্বর চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাদ্দাম হোসেনের আদালত তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। ২৮ নভেম্বর চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হালিমের আদালত তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ ঘটনায় অভিযুক্ত আবির আলীর মা-বাবা ও এক বোনকেও আটক করেছে পুলিশ। আদালত আবিরের মা-বাবাকেও রিমান্ডে পাঠানোর অনুমতি দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন