বিশেষ বার্তা দিতে পোল্যান্ডের ম্যাচে মেসিদের জার্সি বদল

বণিক বার্তা অনলাইন

আর্জেন্টিনা মানেই চিরপরিচিত নীল-সাদা জার্সি। প্রথম দুই ম্যাচে তারা ওই জার্সি পরে মাঠে নেমেছিল। সেই ম্যাচে সৌদি আরবের কাছে হেরেছিল তারা।

তারপর মেক্সিকো ম্যাচে চমৎকার টার্ন করে নীল-সাদা সাজে। তবে গ্রুপের শেষ ম্যাচে জার্সি বদলে নেভি ব্লুতে দেখা গেল মেসি-ডি মারিয়াদের।

মরা-বাঁচার পোল্যান্ড ম্যাচেই এই নীল জার্সিতে ঝড় তুলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় গেল আর্জেন্টিনা। এই প্ৰথমবার অফিসিয়াল কোনো ম্যাচে ঘন নীল রঙের জার্সি পরলেন তারা। এর আগে প্রীতি ম্যাচে সেপ্টেম্বরে হন্ডুরাসের বিপক্ষে এবং নভেম্বরে বিশ্বকাপে নামার আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে এই রঙের জার্সিতে মাঠে নেমেছিল আলবিসিলেস্তে ব্রিগেড।

ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানায়, লৈঙ্গিক সমতার বার্তা দিতেই গতকাল বুধবার বিশ্বকাপের ময়দানে আর্জেন্টিনা আবির্ভূত হয়েছিল নতুন রূপে।

মেসিদের অফিসিয়াল স্পনসর স্পোর্টস এক্সেসরিজ ব্র্যান্ড এডিডাস। বিশ্বকাপে নামার আগেই ঠিক হয়ে গিয়েছিল বিশ্বের কাছে লৈঙ্গিক বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আর্জেন্টিনা দলের হাতিয়ার হবে এই নীল-বেগুনি জার্সি। এডিডাস জানিয়েছিল, এই রঙ লৈঙ্গিক সমতার বার্তা বহন করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন