নকআউটের ম্যাচ নিয়ে ক্ষুব্ধ আর্জেন্টিনার কোচ

বণিক বার্তা অনলাইন

মহাগুরুত্বপূর্ণ ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে সি গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে আর্জেন্টিনা। শেষ ষোলো বা রাউন্ড অফ সিক্সটিনে তারা মুখোমুখি হবে ডি গ্রুপের রানারআপ অস্ট্রেলিয়ার। আগামী শনিবার বাংলাদেশ সময় রাত একটায় ম্যাচটি শুরু।

তবে ওই ম্যাচের আগে বিশ্রাম আর প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েও দ্বিতীয় রাউন্ডের ম্যাচের আগে এত কম সময় পাওয়াকে তার কাছে মনে হচ্ছে স্রেফ ‘পাগলামো।’ 

পোল্যান্ডকে হারানোর পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেন স্কালোনি। তিনি বলেন, আমার মনে হয়, দুই দিনের কাছাকাছি সময়ে আরেকটি ম্যাচ খেলতে নামা পুরোপুরি পাগলামো এবং সেটিও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পর। আমার মাথায় কিছুতেই ঢুকছে না এটা।

সংবাদ সম্মেলনের সময় স্কালোনি বলেন, এখন সময় কত? রাত ১টা বেজে গিয়েছে প্রায়। মানে বৃহস্পতিবার হয়ে গেছে এর মধ্যেই। কালকে আমাদের প্রস্তুতি নিতে হবে, পরদিনই আবার খেলা। এখানকার কন্ডিশনও খুব ভালো নয়, তবে তা সবার জন্য একই। কিন্তু আমরা তো গ্রুপের সেরা, আরেকটু বিশ্রাম আমরা পেতে পারতাম। 

গ্রুপ সেরা হওয়ায় বড় একটা বাধা এড়াতে পেরেছে স্কালোনির দল। গ্রুপে রানার্স আপ হলে পরের ধাপে খেলতে হতো বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের সঙ্গে। এখন তাদের লড়াই তুলনামূলকভাবে সহজ প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার সঙ্গে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন