নাস্তা না পেয়ে ‘জো জিতা ওহি সিকান্দার’ ছেড়েছিলেন মিলিন্দ

ফিচার ডেস্ক

নিজের স্বাস্থ্য সচেতনতার জন্য এখন বেশ পরিচিত মিলিন্দ সোমান। ম্যারাথন ও ওয়ার্কআউটের কারণেও তাকে অনেকেই চেনে। ১৯৯৫ সালে মিউজিক ভিডিও মেড ইন ইন্ডিয়ায় কাজ করে জাতীয় ক্রাশ তকমা মেলে এ তারকার। এরপর বেশকিছু বিজ্ঞাপনে কাজ করে পান আরো পরিচিতি। যদিও তার মধ্যে কিছু ছিল অনেক বেশি আলোচিত-সমালোচিত। কিন্তু সত্যি বলতে সিনেমা হয়তো তার কপালেই ছিল না। সে কারণেই মনসুর খানের ‘জো জিতা ওহি সিকান্দার’ সিনেমায়ও অনেকটা কাজ করার পর ছেড়ে দেন, তাও আবার নাটকীয়ভাবে। এবার তিনি ভাগাভাগি করলেন সে স্মৃতি।

ওই সিনেমায় দীপক তিজোরির অভিনয় করা শেখর মালহোত্রার চরিত্রে কাজ করছিলেন মিলিন্দ। ১৯৯২ সালের সিনেমার কাজটি কেন ছেড়েছিলেন তিনি? একদিন সিনেমার শুটিং করার জন্য সেটে গিয়েছিলেন এ অভিনেতা। কিন্তু সময়মতো খাবার না দেয়ায় রাগ করে চলে আসেন। নিজের স্মৃতিকথা ‘মেড ইন ইন্ডিয়া’য় এ কথা জানান মিলিন্দ।

পরে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমার নাস্তা কোথায়’ বলে চিৎকার করে আমি আমার বাইসাইকেল ছুড়ে দিই। ওরা আমাকে কোনো খাবারই অফার করেনি। আমি তো বাড়িতে বসে ছিলাম না। খাবারের জন্য প্রডাকশনের দয়ার ওপরই আমি নির্ভরশীল ছিলাম।’ 

বর্তমানে ৫৭ বছর বয়সী এ তারকা মনে করেন, ‘সবাই পরে খাবে’ এটা সংস্কৃতিরই একটি অংশ। বড় কোনো সিনেমায় অভিনয় করার থেকে যে কাজটা করছি সেটায় খুশি থাকাই বেশি গুরুত্বপূর্ণ। এমনকি পরে জো জিতা ওহি সিকান্দার সিনেমাটির ব্যাপক সফলতা সত্ত্বেও তা নিয়ে কোনো অনুশোচনা নেই মিলিন্দের।

দীপকও এক ইন্টারভিউতে জানান, মিলিন্দ সোমান যে ৭৫ শতাংশ কাজ শেষ করে রেখেছে তা তিনি জানতেন। তবে মিলিন্দ আর কাজ করবেন কিনা, সেটা নিশ্চিত হয়েই পরিচালক ও প্রযোজকের অনুরোধে কাজ করেন তিনি। 

পরে নিজের ক্যারিয়ারের বিষয়ে আরো বেশি পরিষ্কার হয়ে যান মিলিন্দ। তিনি সিনেমা বাদ দিয়ে টিভি শোয়ে বেশি মনোযোগ দেন। ডিডি ন্যাশনালে ‘এ মাউথফুল অব স্কাই’ দিয়ে ১৯৯৫ সালে টিভিতে কাজ শুরু হয় তার। সর্বশেষ অল্টবালাজির সিরিজ পৌরষপুরে দেখা গিয়েছে মিলিন্দ সোমানকে। 


সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন