ফুয়াদের সঙ্গে কনসার্টে গাইবেন ২৪ শিল্পী

ফিচার প্রতিবেদক

আধুনিক বাংলা গানে নতুন ধরনের সুর ও সংগীত নিয়ে হাজির হয়েছিলেন ফুয়াদ আল মুক্তাদির। তরুণদের মধ্যে পেয়েছিলেন তুমুল জনপ্রিয়তা। তারপর লম্বা সময় গান থেকে বিরতি নিয়েছিলেন তিনি।

২০০৭ সালে জি-সিরিজের ব্যানারে প্রকাশ পায় ফুয়াদের ‘বন্য’ অ্যালবাম। এ অ্যালবামের ‘তোর জন্য আমি বন্য’, ‘জংলী’, ‘দ্য-দুষ্ট নাম্বার’, ‘নিটোল পায়ে’ গানগুলো বেশ জনপ্রিয়তা পায়। এরপর অডিও জগতে অসংখ্য শ্রোতাপ্রিয় গান উপহার দেন তিনি।

দেশে গত তিন বছর কোনো কনসার্টে অংশ নেননি ফুয়াদ। উন্মুক্ত মঞ্চের কনসার্টে সর্বশেষ তাকে পাওয়া গিয়েছিল ২০১৯ সালে। তবে নতুন খবর হলো আবারো মঞ্চে উঠবেন তিনি। মাতাবেন ‘ফুয়াদ লাইভ ইন ঢাকা’র দ্বিতীয় আসর। ২৫ ডিসেম্বর বসুন্ধরা কনভেনশন সেন্টারের এক্সপো জোনে অনুষ্ঠিত হবে ‘ফুয়াদ লাইভ ইন ঢাকা ২.০’ নামের কনসার্ট। সেখানে ফুয়াদের সঙ্গে গাইতে মঞ্চে উঠবেন ২৪ জন শিল্পী। বিষয়টি নিশ্চিত করেছেন কনসার্টের আয়োজক প্রতিষ্ঠান স্কাইট্র্যাকারের সিইও দোজা এলান। শিল্পীদের মধ্যে আছেন সুমন, পান্থ কানাই, রাফা, জোহাদ চৌধুরী, তাসফি, এলিটা, জেফার, তাসনিম আনিকা, স্টোইক ব্লিস, পাভেল, আশরীন, হাসিব, মিলন, রিয়াসাত আজমি, ফাইরোজ, প্রীতম, ইকরাম ওয়াসি, জাকির হোসেন প্রমুখ।

এ নিয়ে কনসার্টের আয়োজক দোজা এলান বলেন, ‘শীতের সময়টা দর্শকের সঙ্গে উপভোগ করতেই এবারের কনসার্ট। শ্রোতারা অনেক দিন ধরেই ফুয়াদের গান শোনার জন্য অপেক্ষা করছে। তাদের আহ্বানে সাড়া দিয়ে হাজির হয়েছি আমরা। কনসার্টের প্রধান আকর্ষণ হিসেবে ফুয়াদ তো থাকবেনই। এছাড়া তার সঙ্গে বিভিন্ন সময়ে যারা গান করেছেন, এমন ২৪ শিল্পীকে আমন্ত্রণ জানিয়েছি আমরা।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন