এনডিটিভি এখন আদানির হাতে

বণিক বার্তা অনলাইন

ভারতের এনডিটিভি (নিউ দিল্লি টেলিভিশন) থেকে পদত্যাগ করেছেন প্রতিষ্ঠাতা প্রণয় রায় ও তার স্ত্রী রাধিকা রায়। একইসঙ্গে এনডিটিভির বোর্ড অব ডিরেক্টর্সে বসছেন ধনকুবের গৌতম আদানির  প্রতিনিধি।

এনডিটিভি পরিচালনা করে আরআরপিআরএইচ নামের একটি সংস্থা। গত সোমবার সংস্থাটি জানিয়েছিল, প্রতিষ্ঠাতারা তাদের শেয়ার ছেড়ে দিচ্ছেন এবং তা কিনে নেবে আদানি গ্রুপ। এরপর মঙ্গলবার আরআরপিআরএইচ প্রাইভেট লিমিটেডের বোর্ড অফ ডিরেক্টর্সের বৈঠকে তা অনুমোদিত হয় এবং প্রণয় রায় ও রাধিকা রায় পদত্যাগ করেন। এর ফলে এনডিটিভিকে এখন আদানিদের সংবাদমাধ্যম বলতে আর কোনো সংশয় নেই।

গত আগস্টে জানা গিয়েছিল, এনডিটিভির প্রায় ২৯ শতাংশ শেয়ার কিনে নিয়েছে আদানি গ্রুপ। একইসঙ্গে জানা গিয়েছিল আরো ২৬ শতাংশ শেয়ার কেনার ব্যাপারে প্রস্তুত গৌতম আদানির মিডিয়া শাখা। তবে প্রণয় ও রাধিকা জানিয়েছিলেন, এসব ভিত্তিহীন খবর। তাদের না জানিয়েই শেয়ার হস্তান্তর হয়েছিল। তারা দাবি করেছিলেন, সংস্থার অধিকাংশ শেয়ার তাদের হাতেই থাকবে।

মঙ্গলবার আরআরপিআরএইচ প্রাইভেট লিমিটেড জানায়, বোর্ড অব ডিরেক্টর্সে এসেছেন সঞ্জয় পুগালিয়া, সুদীপ্ত ভট্টাচার্য ও সেনথিল সিন্নিহা চেঙ্গালভারায়ান। সঞ্জয় পুগালিয়া হলেন আদানিদের মিডিয়া শাখার প্রধান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন