নকআউটে মুখোমুখি ইংল্যান্ড-সেনেগাল, নেদারল্যান্ডস-যুক্তরাষ্ট্র

বণিক বার্তা অনলাইন

প্রথম দুই ম্যাচ থেকে চার পয়েন্ট তুলে নিয়ে আগেই নকআউট পর্বে এক পা দিয়ে রাখে ইউরোপের শক্তিশালী দল নেদারল্যান্ডস। মঙ্গলবার দিবাগত রাতে আল খোরের আল বাইত স্টেডিয়ামে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই শেষ ষোলোয় উঠে গেল বিশ্বকাপে তিনবারের রানার্সআপ দলটি। ‘এ’ গ্রুপ থেকে শেষ ষোলোয় তাদের সঙ্গী হয়েছে সেনেগাল, যারা গতকাল আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ২-১ গোলে হারায় একুয়েডরকে। 

অন্যদিকে  বি’ গ্রুপ থেকে ৭ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হিসেবেই দ্বিতীয় রাউন্ডে উঠলো ইংল্যান্ড। রানারআপ হিসেবে উঠলো যুক্তরাষ্ট্র। এতে নকআউটে আগামী ৫ ডিসেম্বর সেনেগালের মুখোমুখি হবে ইংল্যান্ড। অপরদিকে নেদারল্যান্ডস মুখোমুখি হবে যুক্তরাষ্ট্রের। ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বরে। প্রুপ পর্যায়ে এ ও বি গ্রুপের তিনটি ম্যাচ শেষে এমন সমীকরণ দাঁড়িয়েছে।

ফিফার ফিকশ্চার অনুযায়ী এ গ্রুপের শীর্ষ দল নকআউটে মুখোমুখি হবে বি গ্রুপের রানারআপের সঙ্গে। অন্যদিকে বি গ্রুপের শীর্ষ দল মুখোমুখি হবে এ গ্রুপের রানারআপের সঙ্গে। সে হিসেবে রাউন্ড অফ সিক্সটিনে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড-সেনেগাল ও নেদারল্যান্ডস-যুক্তরাষ্ট্র।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন