গ্রাহকদের প্রশংসা ও আস্থা অর্জন করতে পেরেছে মেরিডিয়ান ফাইন্যান্স

মেরিডিয়ান ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড একটি দ্রুত অগ্রসরমাণ আর্থিক প্রতিষ্ঠান। ২০১৫ সালে ঢাকায় কার্যক্রম শুরু করে পর্যায়ক্রমে গাজীপুর, বগুড়া চট্টগ্রামে সেবা কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে প্রতিষ্ঠানটি স্বল্প দীর্ঘমেয়াদি বিভিন্ন ধরনের সঞ্চয় স্কিমসহ গৃহ ঋণ, গাড়ি ঋণ, এসএমই ঋণ, মহিলা উদ্যোক্তা ঋণ করপোরেট ঋণ প্রদানের মাধ্যমে গ্রাহক সেবা কার্যক্রম পরিচালনা করছে। সম্প্রতি ইসলামিক উইন্ডো কার্যক্রম চালুর মাধ্যমে আমরা গ্রাহকদের জন্য শরিয়াহভিত্তিক আর্থিক সেবা চালু করেছি। শরিয়াহ সঞ্চয় বিনিয়োগের প্রতি গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদার বিপরীতে আমাদের প্রয়াস আর্থিক সেবায় নতুন মাত্রা যোগ করেছে। সঠিক গ্রাহক নির্বাচন সঠিক খাতে বিনিয়োগের মাধ্যমে আমানতকারীর সঞ্চয়ের সর্বোত্তম নিরাপত্তা সুনিশ্চিত করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ। আমাদের অভিজ্ঞ, প্রতিশ্রুতিবদ্ধ পেশাদার ব্যবস্থাপনা দল তাদের দ্রুত আন্তরিক গ্রাহকসেবার মাধ্যমে এরই মধ্যে আমানতকারী ঋণগ্রহীতাদের মাঝে প্রশংসা আস্থা অর্জন করতে পেরেছে। বাংলাদেশের ক্রমবিকাশমান অর্থনৈতিক উন্নয়নে আর্থিক খাতে আর্থিক প্রতিষ্ঠানগুলোর অবদান অনস্বীকার্য। ১৯৮১ সাল থেকে আর্থিক প্রতিষ্ঠানগুলো বিভিন্ন উদ্ভাবনীমূলক সেবা প্রদানের মাধ্যমে গ্রাহকদের চাহিদা পূরণ করার পাশাপাশি দেশের অর্থনীতিতে অবদান রেখে আসছে।

সর্বশেষ বৈশ্বিক মহামারী কভিডের সময়ে সৃষ্ট আর্থিক ক্ষতি থেকে উত্তরণ পর্যায়ে বিশ্ব আজ নতুন চ্যালেঞ্জের সম্মুখীন। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রত্যক্ষ আর পরোক্ষ প্রভাবে বৈদেশিক বাণিজ্যের সঙ্গে সঙ্গে দেশের ব্যবসা খাতও নানান সমস্যার সম্মুখীন হচ্ছে। বিশেষ করে ক্ষুদ্র-মাঝারি শিল্পে এর প্রভাব অত্যন্ত বেশি, যা সংশ্লিষ্ট শিল্পোদ্যোক্তাদের পক্ষে ব্যবসা পরিচালনা করা দুরূহ করে তুলেছে। বিগত সময়ের মতো পরিস্থিতিতেও এনবিএফআইগুলো নানাবিধ আর্থিক সেবা প্রদানের মাধ্যমে এসএমই উদ্যোক্তাদের পাশে আছে।

বণিক বার্তা আয়োজিত ঢাকার বাইরে যশোরে দেশের প্রথম এনবিএফআই মেলা আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বরাবরের মতো আমরা অন্যতম সহযোগী হিসেবে মেলায় অংশগ্রহণ করতে পেরে অত্যন্ত আনন্দিত। সেই সঙ্গে ভবিষ্যতে আমাদের আর্থিক সেবাগুলো দেশের বিভিন্ন প্রান্তের গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছাতে সক্ষম হব বলে আশা রাখি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন