২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে গ্লোবাল হেভি কেমিক্যালস

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্লোবাল হেভি কেমিক্যালস লিমিটেডের পর্ষদ পরিচালক বাদে কেবল শেয়ারহোল্ডারদের জন্য শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে তথ্য জানিয়েছে ওষুধ রসায়ন খাতের কোম্পানিটি।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০২১-২২ হিসাব বছরে গ্লোবাল হেভি কেমিক্যালসের শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৫৭ পয়সা। এর আগের হিসাব বছরে যা ছিল ৩৪ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৩ টাকা ৬৮ পয়সায়। এর আগের হিসাব বছর শেষে যা ছিল ৫৪ টাকা ৬৫ পয়সায়।

এদিকে ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ৩১ ডিসেম্বর বেলা ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ ডিসেম্বর।

এর আগের ২০২০-২১ হিসাব বছরে উদ্যোক্তা পরিচালক বাদে অন্য বিনিয়োগকারীদের জন্য শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৩৪ পয়সা। ২০১৯-২০ হিসাব বছরেও কোম্পানিটি শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল ২৫ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন