সোনালী ব্যাংকের ডিএমডি হলেন পারসুমা আলম

সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে যোগদান করেছেন পারসুমা আলম। এর আগে তিনি রূপালী ব্যাংক লিমিটেডে জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ সম্প্রতি তাকে ডিএমডি পদে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

পারসুমা আলম ১৯৯৮ সালে সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। রূপালী ব্যাংকে দীর্ঘ কর্মজীবনে তিনি শাখাপ্রধানসহ করপোরেট শাখার প্রধান, করপোরেট শাখার বৈদেশিক বাণিজ্য শাখার ইনচার্জ, ঢাকা সাউথের বিভাগীয় প্রধান হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

তিনি জেনারেল ম্যানেজার হিসেবে রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে বিভিন্ন সময়ে শিল্পঋণ বিভাগ, আইন বিভাগ, বৈদেশিক বাণিজ্য ঋণ বিভাগ, রেমিট্যান্স বিভাগ, প্রশাসন মানব সম্পদ বিভাগ, পারসোনেল ম্যানেজমেন্ট বিভাগ, আইসিটি অপারেশন সিস্টেম বিভাগ, নিরাপত্তা বিভাগ, মোবাইল ব্যাংকিং বিভাগ, কার্ড ডিভিশন, সাইবার সিকিউরিটি সেল, ডিজিটাল ওয়াচ অ্যান্ড ওয়ার্ডের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি রূপালী ব্যাংকের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান রূপালী ইনভেস্টমেন্টের সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন।

পারসুমা আলম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রাণিবিদ্যা বিষয়ে স্নাতক (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। তিনি ব্যাংকিং বিষয়ে দেশ-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ কোর্স, সেমিনার ওয়ার্কশপে অংশগ্রহণ করেন। তিনি কর্মজীবনে বিনিয়োগ, বৈদেশিক বাণিজ্য, খেলাপি ঋণ আদায় মুনাফা অর্জনে সেরা ম্যানেজার হিসেবে পুরস্কার লাভ করেছেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন