ময়মনসিংহে বাবা ও ছেলের জিপিএ ৫ লাভ

বণিক বার্তা প্রতিনিধি, ময়মনসিংহ

ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ৪৫ বছর বয়সে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ পেয়েছেন এখলাছ উদ্দীন নয়ন নামের এক সাবেক ইউপি সদস্য। শুধু তিনি নন এবারের এসএসসি পরীক্ষায় তার ছেলেও জিপিএ পেয়েছে। লেখাপড়ার যে কোনো বয়স নেইতা প্রমাণ করেছেন এখলাস উদ্দিন নয়ন। এবারের এসএসসি পরীক্ষায় তার ছেলে মোহাম্মদ রায়হানও জিপিএ নিয়ে পাস করায় জেলাজুড়ে চমক সৃষ্টি হয়েছে।

নয়ন জানান, বয়স হয়ে যাওয়ায় আমার লেখাপড়া করার ইচ্ছা ছিল না। কিন্তু স্ত্রী সামলা বেগমের কারণেই ছেলের সঙ্গে আমাকে পরীক্ষা দিতে হয়েছে। পরীক্ষা দেয়ার সময় কিছুটা লজ্জা লাগলেও ফল পেয়ে খুব ভালো লাগছে। সিদ্ধান্ত নিয়েছি, ছেলের সঙ্গে আমিও কলেজে ভর্তি হয়ে লেখাপড়া চালিয়ে যাব।

জানা যায়, ছেলেমেয়ে নিয়ে চার সদস্যের সংসার নয়নের। এর মধ্যে মেয়ে আঁখি আক্তার বিএ পাস করেছেন। আর ছেলে রায়হান এবার বাবার সঙ্গে এসএসসি পাস করল।  নয়ন ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার মগরাই আদর্শ কারিগরি ইনস্টিটিউট থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নেন এবং তার ছেলে মোহাম্মদ রায়হান ময়মনসিংহের গৌরীপুর টেনকিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন