লিফটে চড়তে ভয় পান অজয় দেবগন

ফিচার ডেস্ক

সিনেমার সেটসহ যেকোনো অনুষ্ঠানে সিরিয়াস মুডে থাকার জন্য অজয় দেবগন বিখ্যাত। কিন্তু সিরিয়াস মুখ করেই চমৎকার সব কৌতুক করেন তিনি। নব্বইয়ের দশকের এই অ্যাকশন হিরো এ শতকের শুরুর দশকে করেছেন বেশকিছু কমেডি সিনেমা। প্রায় প্রতিটিই জনপ্রিয় হয়েছে। এখন কমেডির পাশাপাশি অ্যাকশন সিনেমায় অভিনয় করেন তিনি। মজার ব্যাপার হলো অ্যাকশন স্টার অজয় দেবগন লিফটে চড়তে ভয় পান। এমনকি এ কারণে লিফটে চড়া বাদই দিয়েছেন তিনি। সম্প্রতি কপিল শর্মার শোয়ে নিজের সম্পর্কে বলতে গিয়ে এ কথা জানিয়েছেন অজয়। তার ক্লাস্ট্রোফোবিয়া আছে এবং তিনি লিফটে চড়েন না। অবশ্য লিফট ব্যবহার না করার ক্ষেত্রে আরো কিছু কারণ জানিয়েছেন অজয়।

কপিল তার নিজস্ব দুষ্টুমিসুলভ ভাষায় অজয়কে বলেন, ‘‌‌শুনেছি আপনি বাথরুমে আটকে পড়ার ভয় পান?’ অজয় তাকে বলেন, ‘‌আমি একবার একটা লিফটে ছিলাম। সেটা চার বা তিনতলা থেকে ধপ করে বেসমেন্টে পড়ে যায়। আমরা প্রায় দেড় ঘণ্টা ওই লিফটে আটকে ছিলাম। তখন থেকেই লিফটের ক্ষেত্রে ক্লাস্ট্রোফোবিয়া কাজ করে আমার। আর সে সময় থেকেই লিফটে চড়া বাদ দিয়ে আমি সিঁড়ি ব্যবহার করি।’

লিফটে এমন ভয়ানক অভিজ্ঞতা অনেকেরই আছে। বিশেষত, বেশকিছু পুরনো ভবনের লিফট মাঝে মাঝেই বিকল হয়ে পড়ে। এ ধরনের লিফটে আটকে পড়ার ঘটনা বিভীষিকাময়। তবে এসব ক্ষেত্রে ধৈর্য নিয়ে অপেক্ষা করা ও নিয়মতান্ত্রিকভাবে সাহায্য প্রার্থনা করাই বুদ্ধিমানের কাজ। সাধারণত প্রতিটি ভবনেই লিফটের জন্য লিফট রুম ও মেইনটেন্যান্সের ব্যবস্থা থাকে। তবে এসব ক্ষেত্রে ভবন কর্তৃপক্ষেরও সতর্ক ও যত্নবান হওয়া প্রয়োজন।

অজয় দেবগন এ বছর বেশকিছু সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে রয়েছে ‘‌রানওয়ে থার্টিফোর’ ও ‘‌দৃশ্যম টু’। ‘‌মালয়ালম’ সিনেমার অফিশিয়াল রিমেক দৃশ্যম টু। সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করছে। এছাড়া দর্শকদের কাছ থেকেও ভালো সাড়া পেয়েছে। অজয় দেবগনের হাতে আছে আরো বেশ কয়েকটি সিনেমা। এর মধ্যে রোহিত শেঠির ‘‌গোলমাল ফাইভ’ ও কাইথির ‌রিমেক ‘‌ভোলা’। এর মধ্যে ভোলায় নাম ভূমিকায় অভিনয়ের পাশাপাশি সিনেমাটি পরিচালনাও করছেন অজয় দেবগন। ভোলা বর্তমানে পোস্ট প্রডাকশনে রয়েছে। তার বিপরীতে দেখা যাবে টাবুকে।


সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন