খেলনাসদৃশ বস্তু বিস্ফোরিত হয়ে সিলেটে শিশুর মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

ভারত থেকে পাথরের সঙ্গে আসা খেলনাসদৃশ বস্তু বিস্ফোরিত হয়ে সিলেটের গোয়াইনঘাটে জুয়েল মিয়া নামের ১০ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যা ৭টার দিকে গোয়াইনঘাট উপজেলার মোহম্মদপুর গ্রামে ঘটনা ঘটে।

নিহত জুয়েল মিয়া ওই গ্রামের ময়না মিয়ার ছেলে। পুলিশ জানিয়েছে খেলনাসদৃশ ওই বস্তুতে জুয়েল ব্যাটারি যুক্ত করার চেষ্টা করার সময় ঘটে দুর্ঘটনা।

পরিবারের বরাত দিয়ে গোয়াইনঘাট থানার ওসি কেএম নজরুল ইসলাম জানান, গোয়াইনঘাটের জাফলংয়ে ভারত থেকে আমদানি করে আনা পাথর ভাঙার কাজ করেন ময়না মিয়া তার স্ত্রী জ্যোত্স্না। সম্প্রতি কাজ করতে গিয়ে কুড়িয়ে পাওয়া খেলনাসদৃশ বস্তু বাড়িতে নিয়ে ছেলেকে খেলতে দেন জ্যোত্স্না। ওই বস্তুতে তার জড়ানো ছিল। ময়না মিয়ার ছেলে জুয়েল ওই তারে মুঠোফোনের একটি ব্যাটারি সংযোগ দেয়ার চেষ্টা করছিল। সময় হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে জুয়েল গুরুতর আহত হয়। সময় বাবা-মাসহ পরিবারের সদস্যরা এসে জুয়েলকে রক্তাক্ত অবস্থায় মেঝেতে পড়ে থাকতে দেখেন। দ্রুত তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পাথর শ্রমিক ব্যবসায়ীদের বরাত দিয়ে ওসি নজরুল আরো জানান, ভারত থেকে আমদানি করা পাথরের সঙ্গে প্রায়ই বিস্ফোরকজাতীয় বস্তু চলে আসে। যেগুলো পাথর ভাঙার কাজে ব্যবহূত হয়। ধারণা করা হচ্ছে, শিশুটি এমন বিস্ফোরক নিয়ে খেলতে গিয়ে প্রাণ হারিয়েছে। শিশু জুয়েলের মরদেহ ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন