ভবিষ্যতে পোস্ট দিতে লিংকডইনে শিডিউল ফিচার

বণিক বার্তা ডেস্ক

ভবিষ্যতে ব্যবহারকারীদের পোস্ট দেয়ার সুবিধার্থে নতুন একটি ফিচার চালু করেছে পেশাদার সামাজিক মাধ্যম লিংকডইন। প্রযুক্তিবিদ সংশ্লিষ্টদের ধারণা, এর মাধ্যমে ব্যবসায়ীরা বেশি খুশি হবে। খবর টেকক্রাঞ্চ।

মাইক্রোসফট মালিকানাধীন সামাজিক প্লাটফর্মটি কয়েক মাস ধরে অভ্যন্তরীণভাবে ফিচারটির পরীক্ষা চালিয়ে আসছে। আগস্টে ওয়েব ডেভেলপার অ্যাপ গবেষক নিমা ওউজির এক অনলাইন প্রতিবেদনে তথ্য উঠে এসেছে। প্রকাশিত অন্যান্য প্রতিবেদনের তথ্যানুযায়ী, নির্ধারিত সময়ে ফিচারটি চালুর জন্য সব প্রস্তুতি সম্পন্ন করছে লিংকডইন।

সম্প্রতি লিংকডইনের অ্যান্ড্রয়েড অ্যাপ ওয়েবসাইটে ফিচারটি দেখার কথা নিশ্চিত করেন সামাজিক মাধ্যম পরামর্শক টিপস্টার ম্যাট নাভারা। টেকক্রাঞ্চ প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, যেসব ব্যবহারকারীর হাতে ফিচারটি পৌঁছেছে, তারা মেসেজ কম্পোজ বক্সের মধ্যে থাকা পোস্ট বাটনের পাশে ছোট একটি ক্লক আইকন দেখতে পাবেন। আইকনে ক্লিক করলে নতুন একটি অপশন সামনে আসবে, যেখানে নির্দিষ্ট তারিখ প্রতি আধা ঘণ্টা পরপর হিসেবে সাজানো স্লট বাছাই করে পোস্টের সময় নির্ধারণ করা যাবে।

হুটসুট বাফারের মতো থার্ড পার্টি প্লাটফর্মেও এখন সুবিধা পাওয়া যাচ্ছে। তবে তথ্য সুরক্ষার কারণে অনেকেই নিজের লিংকডইন অ্যাকাউন্টে থার্ড পার্টি প্লাটফর্মের প্রবেশাধিকারের বিষয়ে আগ্রহী নয়। এছাড়া অ্যাপের নিজস্ব ফিচার রাখা প্রায় সবসময়ই তুলনামূলক বেশি সুবিধাজনক। বিশেষ করে যারা ফলোয়ারদের সঙ্গে নির্দিষ্ট তথ্য শেয়ার করে তাদের জন্য। টুইটার ফেসবুকে বেশকিছু সময় ধরেই শিডিউলিং ব্যবস্থা চালু হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন