ডিসেম্বরে আসবে অনরের ফ্ল্যাগশিপ ৮০ জিটি

বণিক বার্তা ডেস্ক

সম্প্রতি ৮০ সিরিজের একাধিক স্মার্টফোন উন্মোচন করেছে অনর। এর মধ্যে অনর ৮০ এসই, দ্য অনর ৮০ অনর ৮০ প্রো রয়েছে। সিরিজে আরো একটি স্মার্টফোন বাজারজাতের বিষয়ে ভাবছে চীনের প্রযুক্তিপ্রতিষ্ঠানটি। ৮০ জিটি নামের স্মার্টফোনটি ডিসেম্বরে বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে। খবর গিজমোচায়না।

চীনের টিপস্টার টেকগোয়িংয়ের তথ্যানুযায়ী, অনর ৮০ জিটিতে ফ্ল্যাট ডিসপ্লে থাকতে পারে, যেখানে অন্য সব অনর ৮০, ৮০ এসই ৮০ প্রো ডিভাইসে ওএলইডি প্যানেল কার্ভড এজ দেয়া হয়েছে। ডিভাইসটি মূলত গেমারদের জন্য তৈরি করা হবে। প্রসেসর হিসেবে এতে স্ন্যাপড্রাগন প্লাস জেন মোবাইল প্লাটফর্ম ব্যবহার করা হতে পারে। তবে ডিসেম্বরে বাজারজাতের তথ্য ছাড়া নতুন হ্যান্ডসেটটির আর কোনো বৈশিষ্ট্যের তথ্য পাওয়া যায়নি।

প্রযুক্তি বিশারদদের মতে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরযুক্ত অনর এক্স৪০ জিটির মতো ৮০ জিটিতেও স্বতন্ত্র রিয়ার প্যানেল ডিজাইন থাকবে। অনর ৮০ প্রোতেও স্ন্যাপড্রাগন প্লাস জেন চিপ ব্যবহার করা হয়েছে। সম্প্রতি ডিভাইসটি বাজারে আনা হয়েছে। স্মার্টফোনটিতে দশমিক ৭৮ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে প্যানেলের পাশাপাশি পিল আকারের ক্যামেরা মডিউল ডিজাইন রয়েছে।

কার্ভড এজ ডিজাইনের স্ক্রিনের রেজল্যুশন ১২২৪X২৭০০ পিক্সেল। এতে প্রিলোডেড হিসেবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ম্যাজিক ইউজার ইন্টারফেস দেয়া হয়েছে। হ্যান্ডসেটটিতে ১২ জিবি র‌্যাম ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।

অনর ৮০ প্রো ডিভাইসে ৫০ মেগাপিক্সেলের ডুয়াল সেলফি ক্যামেরা সেটআপ রয়েছে। স্মার্টফোনটির পেছনে ১৬০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর রয়েছে। ডিভাইসটিতে শক্তি জোগাতে হাজার ৮০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি রয়েছে। নিরাপত্তার জন্য ডিভাইসটিতে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন