সিটিব্যাংক এনএর সিসিও হলেন মইনুল হক

সিটিব্যাংকে এনএর সিটি কান্ট্রি অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন মো. মইনুল হক। তিনি ২০০২ সালে সিটিব্যাংক এনএতে যোগদান করেন। এর আগে তিনি তত্কালীন আলবারাকা এবং ঢাকা ব্যাংকে কর্মরত ছিলেন। ২০১২ সালে তিনি সিটিব্যাংকের ট্রানজাকশন ব্যাংকিং (ট্রেজারি অ্যান্ড ট্রেড সলিউশনস) বিভাগের প্রধান হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন।

সিসিও হিসেবে মো. মইনুল হক বাংলাদেশে সিটিব্যাংক এনএর ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা এবং নিয়ন্ত্রণের পাশাপাশি গ্রাহক, নিয়ন্ত্রক সংস্থা, সরকারি প্রতিষ্ঠানসহ সব অংশীদারের সঙ্গে দৃঢ় সম্পর্ক গড়ে তোলা বজায় রাখার দায়িত্বে থাকবেন।

তিনি সিটিব্যাংকের অনেক ডিজিটাল উদ্যোগের সূচনা করেন। ব্যবসা সহজীকরণ, ডিজিটাল আর্থিক অবকাঠামোর উন্নয়নসহ জাতীয় গুরুত্বপূর্ণ বিষয়ের একজন সক্রিয় অনুঘটক। তিনি বিদেশী সংস্থা সমর্থিত অর্থায়নসহ অন্যান্য উদ্ভাবনী ব্যাংকিং লেনদেনের মাধ্যমে আন্তর্জাতিক বাণিজ্য ত্বরান্বিত করতেও উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন।

মো. মইনুল হক একজন অভিজ্ঞ এবং পেশাদার ব্যাংকার। ব্যাংকিং বিষয়ের বিভিন্ন খাত যেমন ক্যাশ ম্যানেজমেন্ট, ট্রেড সার্ভিসেস, এক্সপোর্ট এজেন্সি ফাইন্যান্স, এজেন্সি অ্যান্ড ট্রাস্ট, ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন, ব্যাংকিং অপারেশনস এবং টেকনোলজি বিষয়ে তার দীর্ঘ ২৫ বছরের অভিজ্ঞতা রয়েছে।

মো. মইনুল হক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমকম (ফাইন্যান্স) এবং ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন