গোয়ার চলচ্চিত্র উৎসবে এক টুকরো বাংলাদেশ

ফিচার প্রতিবেদক

উৎসবে উপস্থিত বাংলাদেশী নির্মাতা ও শিল্পী

এশিয়ার অন্যতম চলচ্চিত্র উৎসব ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া (আইএফএফআই)। প্রতি বছর ভারতের গোয়ায় অনুষ্ঠিত হয় বলে এটি গোয়া উৎসব বলেও পরিচিত। ২০ নভেম্বর এ উৎসবের ৫৩তম আসর বসেছে। এবারের আসরে বাংলাদেশ থেকে চারটি সিনেমা অংশ নিয়েছে। এ আয়োজনে নজর কাড়ছেন বাংলাদেশের তারকারা। দেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অংশ নিয়েছেন গোয়ার এ চলচ্চিত্র উৎসবে। এতে আইসিএফটি-ইউনেস্কো গান্ধী মেডেলের জন্য মনোনয়ন পেয়েছে জয়া আহসান অভিনীত ও আকরাম খান পরিচালিত ‘নকশিকাঁথার জমিন’। ২৫ নভেম্বর সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার করা হয়েছে এ আয়োজনে। 

প্রদর্শনীর পর গতকাল চলচ্চিত্র উৎসবের বেশকিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন জয়া আহসান। যেখানে জয়ার সঙ্গে দেখা গিয়েছে নকশিকাঁথার জমিনের দিব্য ও সৌম্যকে। এছাড়া সেখানে ছিলেন চঞ্চল চৌধুরী, বৃন্দাবন দাস, আফসানা মিমি ও শাহনাজ খুশি। জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম, আবু শাহেদ ইমন ও আকরাম খানও উপস্থিত ছিলেন এ আয়োজনে। 

গোয়ার এ উৎসবে গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত ‘পাপ পুণ্য’ সিনেমাটিরও প্রদর্শন হয়েছে। এ সিনেমা নিয়েই হাজির হয়েছেন সেলিম, চঞ্চল ও মিমি। দেখানো হয়েছে নূর ইমরান মিঠু পরিচালিত ‘পাতালঘর’ সিনেমাটিও। ২৪ নভেম্বর সিনেমাটির প্রদশর্নীর সময় হাজির ছিলেন নুসরাত ফারিয়া ও আফসানা মিমি। এছাড়া বৃহস্পতিবার সকাল ৯টায় বাংলাদেশের গণঅর্থায়নে নির্মিত ‘সাঁতাও’ সিনেমার ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয় গোয়ার এ উৎসবে। এবারের আসরের পর্দা নামতে যাচ্ছে আজ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন