কুমিল্লায় গণসমাবেশের জন্য প্রস্তুত বিএনপি

বণিক বার্তা প্রতিনিধি, কুমিল্লা

এরই মধ্যে কুমিল্লায় পৌঁছে গিয়েছেন কেন্দ্রীয় নেতারা

বিভাগীয় গণসমাবেশ ঘিরে কুমিল্লার বিএনপির নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাস-উদ্দীপনা দেখা যাচ্ছে। এরই মধ্যে পৌঁছে গিয়েছেন পাশের জেলা ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুর থেকে নেতাকর্মীরা।

আগামীকাল শনিবারের এই সমাবেশে লক্ষাধিক মানুষের সমাগম ঘটাতে চান বলে জানিয়েছে বিএনপির নেতারা।

সমাবেশ সফল করতে কুমিল্লা দক্ষিণ ও উত্তর জেলা, মহানগর, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলা মোট পাঁচটি ইউনিটের নেতাকর্মীরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সমাবেশস্থল ও পুরো নগরী দলটির ব্যানার-ফেস্টুনে ছেয়ে গিয়েছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থান ও ভবনের দেওয়ালে লাগানো হচ্ছে পোস্টার-ব্যানার। পোস্টারে দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবি তুলে ধরা হচ্ছে। শীর্ষ নেতাদের স্বাগত জানিয়েও ব্যানার-ফেস্টুন টানানো হয়েছে।

বৃহস্পতিবার রাত থেকে নগরীতে আসতে শুরু করেছে নেতাকর্মীরা। আজ শুক্রবার সকাল থেকে টাউন হল মাঠে সমবেত হতে থাকেন তারা। মাঠে দুটি জামাতে জুমার নামাজ আদায় করেন। 

এ দিকে জোর কদমে চলছে গণসমাবেশের মঞ্চ তৈরির কাজ। মঞ্চ ও আনুষঙ্গিক কাজ তদারকি করছেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন উর রশিদ ইয়াছিন।

মুরাদনগর উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক কামাল উদ্দিন ভূঁইয়া বলেন, উপজেলা থেকে ২০ হাজার নেতাকর্মী আসবে। এরই মধ্যে নগরীতে ১০ হাজার চলে এসেছেন। তাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

দক্ষিণ জেলার আহ্বায়ক ইয়াছিন বলেন, গণসমাবেশে অংশগ্রহণ করবে আমাদের পাঁচটি ইউনিট। কেন্দ্রীয় নেতারা এরই মধ্যে কুমিল্লায় এসে বেশ কয়েকটি প্রস্তুতি সভা করেছেন। আজ আরো কয়েকটি প্রস্তুতি সভা হবে। আমরা সমাবেশ সফল করতে মুখিয়ে আছি। দলের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখতে পাচ্ছি। পাশাপাশি সাধারণ মানুষেরও বেশ ভালো সাড়া পাচ্ছি। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন