ম্যানইউ ও লিভারপুল কিনতে সাহায্য করবে সৌদি আরব

বণিক বার্তা অনলাইন

ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল। সম্প্রতি প্রিমিয়ার লিগের বিখ্যাত ক্লাব দুটির মালিকপক্ষ বিক্রির কথা তুলেছে। সেই সুযোগটি কেউ নিলে তাদের সাহায্য করবে বলে জানিয়েছে সৌদি আরব। খবর বিবিসি।

সাম্প্রতিক সাক্ষাৎকারে সৌদি ক্রীড়ামন্ত্রী আব্দুল আজিজ বিন তুর্কি আল ফয়সাল বলেন, বেসরকারি খাত থেকে তার দেশের কেউ নিলামে অংশগ্রহণ করলে সহযোগিতা করা হবে।

অনেকেরই জানা, পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের পৃষ্ঠপোষকতায় নিউ ক্যাসল ইউনাইটেড ২০২১ সালে সৌদি মালিকানায় চলে গিয়েছে।

ক্রীড়ামন্ত্রী আব্দুল আজিজ দাবি করছেন, সৌদিসহ আরব অঞ্চলে সবচেয়ে বেশি দেখা হয় খেলা। এখানে প্রিমিয়ার লিগের বিপুল ভক্ত রয়েছে। বেসরকারি খাতে ফুটবল নিয়ে আগ্রহ-আবেগও ব্যাপক। যদি সৌদি আরবের কোন বেসরকারি প্রতিষ্ঠান নিলামে অংশগ্রহণ করে অবশ্যই আমরা সহযোগিতা করব। এ সিদ্ধান্ত খেলার প্রতি রাজপ্রাসাদের ইতিবাচক অবস্থানকেই প্রতিফলিত করে।

সৌদি মালিকানায় যাওয়া নিউ ক্যাসল বেশ ভালো করছে। প্রিমিয়ার লিগে ক্লাবটির অবস্থান তৃতীয় এবং গত ৩১ আগস্ট থেকে অপরাজিত। ক্লাবে তারকা খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করার প্রতি আগ্রহী আব্দুল আজিজ। ক্রিস্টিয়ানো রোনালদোকে সৌদি ক্লাবে দেখতে চান তিনি।

তার ভাষায়, রোনালদো যোগ দিলে সৌদি আরবে ফুটবলের পরিবেশ আরো অনুকূল হবে। অনুপ্রেরণা পাবে তরুণেরা।

সৌদি আরব আগামী এশিয়া কাপের নারী ও পুরুষ টুর্নামেন্টের আয়োজক হতে যাচ্ছে। এর আগে বক্সিং ও গলফ টুর্নামেন্টেরও আয়োজক ছিল। এখন দুই ক্লাবের নিলামে সফল যায়, তবে সৌদি আরব স্পোর্টস ইন্ডাস্ট্রিতে আরো এগিয়ে যাবে। বিশ্বকাপের আয়োজক হওয়ার ক্ষেত্রেও এর প্রভাব থাকবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন