রূপালী ব্যাংকের নতুন ডিএমডি তাহমিনা আখতার

রূপালী ব্যাংক লিমিটেডের নতুন উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হয়েছেন তাহমিনা আখতার। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে পদে যোগদান করেছেন তিনি। এর আগে তিনি একই ব্যাংকে সাফল্যের সঙ্গে মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করেন।   

তাহমিনা আখতার ১৯৯৮ সালে বিআরসির মাধ্যমে সিনিয়র অফিসার পদে রূপালী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ২৪ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে রূপালী ব্যাংকের বিভিন্ন শাখায় শাখা ব্যবস্থাপক এবং প্রধান কার্যালয়ের সংস্থাপন কল্যাণ বিভাগ, অডিট ইনস্পেকশন বিভাগ, অর্থ প্রশাসন বিভাগ এবং হেড অব ট্রেজারি হিসেবে ট্রেজারি বিভাগে কাজ করেন। এছাড়া রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমিতে প্রিন্সিপাল জেনারেল ম্যনেজার হিসেবে এবং বিভাগীয় প্রধান হিসেবে বিভাগীয় কার্যালয় বরিশাল ঢাকা উত্তর বিভাগে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি ব্যাংকিং তহবিল ব্যবস্থাপনা বৈদেশিক ডিলিং ব্যবসায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকারস বাংলাদেশের (আইবিবি) একজন ডিপ্লোম্যাট অ্যাসোসিয়েট। তিনি ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, মিসর সৌদি আরবসহ বিভিন্ন দেশে ভ্রমণ এবং ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন