পারিবারিক দাতব্যে শেয়ার অনুদান দিলেন ওয়ারেন বাফেট

পারিবারিক দাতব্য প্রতিষ্ঠানে বার্কশায়ার হ্যাথাওয়ের শেয়ার অনুদান দিয়েছেন মার্কিন বিলিয়নেয়ার বিনিয়োগকারী ওয়ারেন বাফেট। ৭৫ কোটি ডলারেরও বেশি মূল্যের শেয়ার অনুদান দেয়া হয়েছে। তবে প্রতি গ্রীষ্মের মতো এবার দাতব্য প্রতিষ্ঠানে বাফেটের অনুদানের তালিকায় বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন নেই। খবর এপি। 

ওয়ারেন বাফেট ২০০৬ সাল থেকে প্রতি বছর পাঁচটি দাতব্য প্রতিষ্ঠানে বার্ষিক অনুদান দিয়ে আসছেন। ১৬ বছর আগে তিনি তার সম্পদ দান করার পরিকল্পনা উন্মোচন করেছিলেন। এতদিন আরেক মার্কিন বিলিয়নেয়ার বিল গেটসের দাতব্য প্রতিষ্ঠানটি সবচেয়ে বড় অনুদান পেয়ে এসেছে।

৯২ বছর বয়সী মার্কিন বিনিয়োগকারী চলতি বছর দ্বিতীয়বারের মতো বড় অনুদান দিলেন। সিকিউরিটিজ অ্যান্ড এক্সেচেঞ্জ কমিশনের কাছে দেয়া নথি অনুসারে, ওয়ারেন বাফেট নেব্রাসকার ওমাহাভিত্তিক সুসান থম্পসন বাফেট ফাউন্ডেশনে ১৫ লাখ ক্লাস বি শেয়ার অনুদান দিয়েছেন। তার প্রথম স্ত্রীর নামে এ দাতব্য ফাউন্ডেশনটি পরিচালিত হয়।

এছাড়া তিনি তার সন্তানদের পরিচালনা করা তিনটি ফাউন্ডেশনকে ৩ লাখ ক্লাস বি শেয়ার দিয়েছেন। সেগুলো হলো শেরউড ফাউন্ডেশন, হাওয়ার্ড জি. বাফেড ফাউন্ডেশন ও নোভো ফাউন্ডেশন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন