‘‌বটতলা’ আনছে দুটি ভিন্নধর্মী নাটক

ফিচার প্রতিবেদক

বেশ কয়েক বছর ধরে অ্যাক্টরস স্টুডিও নামে অভিনয় শেখার একটি স্কুল পরিচালনা করছে নাট্যদল ‘‌বটতলা’। স্কুলটি এ সপ্তাহে দুটি নাটক আনছে। এর মধ্যে একটি ছোটদের উপযোগী। এ বছরের শুরুতে বটতলা শিশুদের অভিনয় শেখার কোর্স চালু করেছে। ‘‌অভিনয়ের হাতেখড়ি’ নামে এ কোর্সে শিশুরা অভিনয় শিখছে। অ্যাক্টরস স্টুডিও থেকে এর মধ্যে ছয়টি কর্মশালা শেষ হয়েছে। এবার তারা নাটকের দিকে নজর দিচ্ছে।

২৪ নভেম্বর সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে অ্যাক্টরস স্টুডির সপ্তম ব্যাচের নাটক ‘সম্পূর্ণ কাল্পনিক’ মঞ্চস্থ হবে। নাটকটি বড়দের। ২৬ নভেম্বর বেলা ১১টায় প্রথম ও দ্বিতীয় ব্যাচের নাটক ‘আমরা সবাই রাজা’ (ছোটদের উপযোগী) প্রদর্শন হবে। দুটি নাটকই হবে বেইলি রোডের মহিলা সমিতিতে।

২৪ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় নীলিমা ইব্রাহীম মিলনায়তনে মঞ্চস্থ হবে ‘‌সম্পূর্ণ কাল্পনিক’। বিমল বন্দ্যোপাধ্যায়ের মূল নাটকের নির্দেশনায় থাকছেন ইভান রিয়াজ। এ নাটকের মধ্য দিয়ে আমরা দেখতে পাব শ্রমজীবী মানুষের অর্থনৈতিক, সামাজিক ও পারিবারিক অবস্থা। মূলত নাটকে পুঁজিবাদী সমাজের বাস্তবচিত্র তুলে ধরা হবে। 

২৬ নভেম্বর একই মিলনায়তনে মঞ্চস্থ হবে ‘‌আমরা সবাই রাজা’। হুমায়ূন আহমেদের ‘‌বনের রাজা’ ও ফারজানা আহমেদ তরফদারের ‘‌বনের গল্প’ থেকে নাটকটি রচিত। এর নাট্যরূপ দিয়েছেন ইভা আফরোজ খান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন