৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে রহিমা ফুড

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত রহিমা ফুড করপোরেশন লিমিটেডের পরিচালনা পর্ষদ সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে পরিচালক সহযোগী কোম্পানি বাদে কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে। সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি সুপারিশ করেছে কোম্পানিটির পর্ষদ। খাদ্য আনুষঙ্গিক খাতের কোম্পানিটি গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে তথ্য জানিয়েছে।

প্রতিবেদন অনুসারে, ২০২১-২২ হিসাব বছরে রহিমা ফুডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৯ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল পয়সা। পরিচালন কার্যক্রম বৃদ্ধির কারণে সর্বশেষ হিসাব বছরে ইপিএস বেড়েছে বলে জানিয়েছে কোম্পানিটি। বছরে ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে টাকা ৫৩ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল টাকা ২৯ পয়সায়।

সর্বশেষ হিসাব বছরের জন্য ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ২৯ ডিসেম্বর ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ ডিসেম্বর।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে উদ্যোক্তা পরিচালক বাদে বাকি শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন