এসএস স্টিলের পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি এসএস স্টিল লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে। সভা থেকে সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের সুপারিশ আসতে পারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গিয়েছে।

আলোচ্য হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) এসএস স্টিলের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ১৩ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) সমন্বিত ইপিএস হয়েছে ৬৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬৯ পয়সা। বছরের ৩১ মার্চ শেষে পুনর্মূল্যায়নসহ কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকা ৭১ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের মোট ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে এসএস স্টিল। এর মধ্যে শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৩১ পয়সা। আগের হিসাব বছরে এককভাবে যা ছিল টাকা ৫৫ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে পুনর্মূল্যায়নসহ কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ২৩ টাকা ৫৮ পয়সায়। পুনর্মূল্যায়ন ছাড়া যা ২০ টাকা ৯৫ পয়সা।

এর আগে ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য উদ্যোক্তা পরিচালক বাদে অন্য শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ সব ধরনের শেয়ারহোল্ডারকে শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল এসএস স্টিল। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয় টাকা ৫৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ২১ পয়সা। ৩০ জুন প্রতিষ্ঠানটির পুনর্মূল্যায়নসহ এনএভিপিএস দাঁড়ায় ১৭ টাকা ৪৮ পয়সায়, পুনর্মূল্যায়ন ছাড়া যা ১৪ টাকা ৯৮ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন