ন্যাশনাল টিউবসের লোকসান বেড়েছে ১৪ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় নিট লোকসান বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টিউবস লিমিটেডের। এক বছরের ব্যবধানে প্রকৌশল খাতের কোম্পানিটির কর-পরবর্তী নিট লোকসান বেড়েছে ১৪ শতাংশের বেশি। গতকাল প্রকাশিত কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে।

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে ন্যাশনাল টিউবসের নিট বিক্রি হয়েছে কোটি ২৩ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল কোটি ৫৭ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট বিক্রি কমেছে কোটি ৩৪ লাখ টাকা বা ২৪ দশমিক শূন্য ৪৫ শতাংশ। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট লোকসান হয়েছে কোটি ৫৩ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে লোকসান ছিল কোটি ৩৪ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট লোকসান কমেছে প্রায় ১৯ লাখ টাকা বা ১৪ দশমিক শূন্য শতাংশ। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে লোকসান ছিল ৩৮ পয়সা। বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫০ টাকা ১২ পয়সায়।

এদিকে চলতি বছরের প্রথম প্রান্তিকের সঙ্গে গতকাল সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের নিরীক্ষত আর্থিক প্রতিবেদনও প্রকাশ করেছে কোম্পানিটি। প্রতিবেদন অনুসারে, ২০২১-২২ হিসাব বছরে ন্যাশনাল টিউবসের শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৩৮ পয়সা। আগের হিসাব বছরে লোকসান ছিল পয়সা। বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১৫০ টাকা ৫৮ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৫৩ টাকা ১২ পয়সায়। লোকসান বাড়াতে সর্বশেষ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি কোম্পানিটির পর্ষদ। আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ২৮ ডিসেম্বর বেলা ৩টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন