বন্ড ইস্যু করতে চায় অ্যাসোসিয়েটেড অক্সিজেন

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি খাতের কোম্পানি অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডের পর্ষদ বন্ড ইস্যুর মাধ্যমে ২৫০ কোটি টাকার মূলধন সংগ্রহের সিদ্ধান্ত নিয়েছে। ব্যবসা সম্প্রসারণের উদ্দেশ্যে বন্ডের অর্থ ব্যয় করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

বন্ড ইস্যুর জন্য এরই মধ্যে জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের সঙ্গে একটি তহবিল ব্যবস্থাপনা চুক্তি স্বাক্ষর করেছে অ্যাসোসিয়েটেড অক্সিজেন। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের পাশাপাশি বিশেষ সাধারণ সভার (ইজিএম) মাধ্যমে বন্ড ইস্যুর বিষয়ে বিনিয়োগকারীদের অনুমোদন নেবে কোম্পানিটি।

সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) অ্যাসোসিয়েটেড অক্সিজেনের আয় হয়েছে ৪১ কোটি ৩২ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ৪২ কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় কমেছে দশমিক ৬১ শতাংশ। সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৪ কোটি ৬৭ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ১৫ কোটি ৩৭ লাখ টাকা। সেই হিসাবে এক বছরের ব্যবধানে নিট মুনাফা কমেছে দশমিক ৫৮ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যেখানে ইপিএস ছিল টাকা ৫৯ পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ১০ পয়সায়।

এর আগের ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে ১২ শতাংশ লভ্যাংশ দিয়েছে অ্যাসোসিয়েটেড অক্সিজেন। এর মধ্যে শতাংশ নগদ বাকি শতাংশ বোনাস লভ্যাংশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন