৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে একমি ল্যাবরেটরিজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত দ্য একমি ল্যাবরেটরিজ লিমিটেডের সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে প্রায় ৩৫ শতাংশ। ওষুধ রসায়ন খাতের কোম্পানিটির সর্বশেষ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে। আলোচ্য হিসাব বছরের আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করা হয়েছে।

প্রতিবেদন অনুসারে, ২০২১-২২ হিসাব বছরে দ্য একমি ল্যাবরেটরিজের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২১১ কোটি লাখ টাকা। আগের হিসাব বছরে মুনাফা ছিল ১৫৬ কোটি ৯২ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে ৫৪ কোটি ১৬ লাখ টাকা বা ৩৪ দশমিক ৫২ শতাংশ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৯৮ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪২ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১০২ টাকা ৫০ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ৯৫ টাকা পয়সায়।

এদিকে ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ২০ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় ভার্চুয়াল মাধ্যমে এজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন