জেএমআই সিরিঞ্জেসের মুনাফা বেড়েছে ১৩ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেডের সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে প্রায় ১৩ শতাংশ। কোম্পানিটির সর্বশেষ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে। আর্থিক প্রতিবেদনের আলোকে আলোচ্য হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩৬ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে ওষুধ রসায়ন খাতের কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

মূল্যসংবেদনশীল তথ্য অনুসারে, ২০২১২২ হিসাব বছরে জেএমআই সিরিঞ্জেসের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১০ কোটি লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল কোটি ৯১ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে প্রায় কোটি ১৫ লাখ টাকা বা ১২ দশমিক ৮৯ শতাংশ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৫৫ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২৪ টাকা ২৫ পয়সা। আগের হিসাব বছর শেষে যা ছিল ১২২ টাকা ৭০ পয়সায়।

এদিকে ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ২১ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে ১৪ নভেম্বর।

এর আগের ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে জেএমআই সিরিঞ্জেস। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৩৫ পয়সা। ৩০ জুন সমাপ্ত ২০১৯-২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। তার আগে ৩০ জুন সমাপ্ত ২০১৮-১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় তারা। এছাড়া কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ২০১৭-১৮ ২০১৬-১৭ হিসাব বছরের জন্যও একই হারে নগদ লভ্যাংশ পেয়েছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন