জেএমআই সিরিঞ্জেসের পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ রসায়ন খাতের কোম্পানি জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেডের পর্ষদ সভা আজ বেলা আড়াইটায় অনুষ্ঠিত হবে। সভায় সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেসের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৪৯ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা ছিল কোটি লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে কোটি ৪২ লাখ টাকা বা ১৭ দশমিক ৬৪ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩০ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল টাকা ৬৫ পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২৩ টাকা ৯৯ পয়সা।

অন্যদিকে ২০২১-২২ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল কোটি ৭০ লাখ টাকা। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৪০ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৭৭ পয়সা।

এর আগের ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে জেএমআই সিরিঞ্জেস। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৩৫ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন