শেয়ার বিক্রি করবেন কেডিএসের উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক

পুঁঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি কেডিএস অ্যাকসেসরিজ লিমিটেডের উদ্যোক্তা পরিচালক খলিলুর রহমান শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। বিদ্যমান বাজারদরে ৩৮ লাখ ৫৯ হাজার ২৫৪টি শেয়ার ৩০ কার্যদিবসের মধ্যে বিক্রির ঘোষণা দিয়েছেন তিনি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

ঘোষণা অনুসারে ১৮ লাখ ৫৯ হাজার ২৫৪টি শেয়ার পাবলিক মার্কেটে এবং ২০ লাখ শেয়ার ব্লক মার্কেটে বিক্রি করা হবে। তার কাছে বর্তমানে কোম্পানিটির কোটি ৪৯ লাখ ৩৮ হাজার ৪৫২টি শেয়ার রয়েছে।

সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কেডিএস অ্যাকসেসরিজের পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির আয় হয়েছে ৩১৯ কোটি ৯৬ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে আয় ছিল ২২১ কোটি ৭৯ লাখ টাকা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৬ কোটি ৫৭ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ১৫ কোটি ৬৯ লাখ টাকা। ২০২১-২২ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৩ পয়সা। যেখানে আগের বছরের একই সময়ে ইপিএস ছিল টাকা ২০ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫ টাকা ৫৮ পয়সায়। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে বছরের ২৪ নভেম্বর বেলা ১১টায় ভার্চুয়াল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে বছরের নভেম্বর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন