১০% নগদ লভ্যাংশ দেবে তিতাস গ্যাস

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে। গতকাল অনুষ্ঠিত কোম্পানিটির ৮১৯তম পরিচালনা পর্ষদের সভা থেকে সর্বশেষ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি সুপারিশ করা হয়। এক মূল্যসংবেদনশীল তথ্যে সিদ্ধান্ত জানিয়েছে বিদ্যুৎ জ্বালানি খাতের কোম্পানিটি।

প্রতিবেদন অনুসারে, ২০২১-২২ হিসাব বছরে তিতাস গ্যাসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ২১ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল টাকা ৫০ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৪ টাকা ১৬ পয়সায়। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭২ টাকা ৫৭ পয়সায়।

এদিকে ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ২৯ নভেম্বর বেলা সাড়ে ৩টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে নভেম্বর।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের ২২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে তিতাস গ্যাস। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৫০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৬৪ পয়সা। ২০১৯-২০ হিসাব বছরের জন্য ২৬ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন