৪৬% নগদ লভ্যাংশ দেবে বিএসসিসিএল

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৪৬ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের কোম্পানি বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) পরিচালনা পর্ষদ। কোম্পানিটির ২০৫তম পরিচালনা পর্ষদের সভায় গতকাল সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি সুপারিশ করা হয়। এক মূল্যসংবেদনশীল তথ্যে সিদ্ধান্ত জানিয়েছে বিএসসিসিএল।

প্রতিবেদন অনুসারে, সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে বাংলাদেশ সাবমেরিন কেবলের আয় হয়েছে ৪৪১ কোটি ৭৪ লাখ টাকা। যেখানে আগের বছরে আয় ছিল ৩৪৪ কোটি ৮৫ লাখ টাকা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২০৫ কোটি লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ১৯০ কোটি ৭৩ লাখ টাকা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ টাকা ১৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১১ টাকা ৫৭ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৪ টাকা ৬৬ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ৫২ টাকা ৪৯ পয়সায়।

এদিকে ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ডিসেম্বর বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে বিএসসিসিএল। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে নভেম্বর।

এর আগের ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৭ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে বিএসসিসিএল। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১১ টাকা ৫৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৪৯ পয়সা। এর আগের ৩০ জুন সমাপ্ত ২০১৯-২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল বিএসসিসিএল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন