বিএনপির হাতে দেশ নিরাপদ নয়

নিজস্ব প্রতিবেদক

বিএনপি দেশের জন্য বড় বোঝা হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ নয়, প্রকৃতপক্ষে বিএনপির হাতে দেশ নিরাপদ নয়। তারাই দেশকে এবং দেশের সম্ভাবনাকে নস্যাৎ করার অপচেষ্টায় লিপ্ত। গতকাল সচিবালয়ে নিজের দপ্তরে সাংবাদিকদের ব্রিফিংয়ে এসব কথা বলেন মন্ত্রী।

গত মঙ্গলবার দেশে জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। এতে ঢাকা, চট্টগ্রামসহ দেশের একটি বড় অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। বিষয়ে আজ কথা বলেন ওবায়দুল কাদের। পাশাপাশি বিদ্যুৎ বিপর্যয় প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের করা মন্তব্যেরও জবাব দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, বিদ্যুতের জাতীয় গ্রিডে ট্রিপ করা একটি টেকনিক্যাল বিষয়। এটি যেকোনো সময় ঘটতে পারে। বিশ্বের বিভিন্ন দেশেও গ্রিড ট্রিপ করে। কিন্তু দেখার বিষয় হচ্ছে কত সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করা যায়। গ্রিড বিপর্যয়ের পর গত মঙ্গলবার কয়েক ঘণ্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করতে সক্ষম হয় সরকার।

সময় ২০০৩ সালে বিএনপির শাসনামলে জাতীয় গ্রিডে বিপর্যয়ের প্রসঙ্গ টেনে তা পুনরুদ্ধারে কতদিন সময় লেগেছিল, সে প্রশ্ন করেন মন্ত্রী। বিএনপি মহাসচিবের কাছে এর জবাব চেয়ে ওবায়দুল কাদের বলেন, ঘণ্টার পর ঘণ্টা, দিনের পর দিন বিএনপির শাসনামলে বিদ্যুৎ থাকত না। সে ইতিহাস কি বিএনপির মনে আছে?

বিদ্যুৎ খাতে বিএনপি জাতিকে দীর্ঘমেয়াদি অমানিশার আঁধার উপহার দিয়েছিল, উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারা সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করে, সরকারের অন্ধ সমালোচনা করে। অথচ বিদ্যুৎ খাতে বিভিন্ন প্রকল্পে দাতা সংস্থার অর্থায়ন রয়েছে। ফলে সরকারের পাশাপাশি দাতা সংস্থাগুলোও বিনিয়োগ নিবিড়ভাবে পর্যবেক্ষণে রাখে। সেখানে অনিয়ম বা দুর্নীতির কোনো সুযোগ নেই।

মন্ত্রী বলেন, বিএনপির রাজনীতি বিদ্যুিবহীন খাম্বার মতো আশাহীন অন্তঃসারশূন্য। তাদের কাজ হলো বাঁকা পথে চলা, অসত্য তথ্য বিভ্রান্তি ছড়ানো। একটি দায়িত্বহীন ব্যর্থ বিরোধী দল হিসেবে বিএনপি জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মতো চেপে আছে। তাদের হাতে দেশ নিরাপদ নয়। তারাই দেশকে এবং দেশের সম্ভাবনাকে নষ্ট করার অপচেষ্টায় লিপ্ত।

সময় সদ্যসমাপ্ত দুর্গা উৎসব নিয়ে কথা বলেন সড়ক পরিবহন সেতুমন্ত্রী। বছর শারদীয় দুর্গোৎসব অত্যন্ত শান্তিপূর্ণ সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এজন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। শেখ হাসিনা সরকারের নিবিড় তদারকির কারণে সাম্প্রদায়িক অপশক্তি কোনো অঘটন ঘটাতে পারেনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন